আবারও রানের পাহাড় গড়ে হেরে গেল পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক ১৮ মে ২০১৯, ০৪:১৯ | অনলাইন সংস্করণ

সেঞ্চুরি করার ব্যাট উঁচু করে উদযাপন করছেন জেসন রয়।
সেঞ্চুরি উদযাপন করছেন জেসন রয়। ছবি: সংগৃহীত

ইংলান্ডের মাঠে রানের পাহাড় গড়েও হেরে গেল পাকিস্তান। এনিয়ে তিন ম্যাচে সাড়ে তিনশ বা তার কাছাকাছি রান করে হারল সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি।

দুর্দান্ত ব্যাটিংয়ের পরও বাজে বোলিংয়ের কারণে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ খেলায় হেরে ৩-০তে সিরিজ হাতছাড়া করে ইমরান খানের উত্তরসূরীরা।

শুক্রবার প্রথমে ব্যাট করে বাবর আজমের সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৪০ রান করে সফরকারীরা।

টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের তিন বল হাতে রেখে ৩ উইকেটে জয় পায় ইংল্যান্ড। দলের জয়ে ৮৯ বলে ১১টি চার ও চারটি ছক্কায় ১১৪ রান করেন জেসন রয়। এছাড়া ৬৪ বলে অপরাজিত ৭১ রান করেন বেন স্টোকস। তার ইনিংসটি ছিল ৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো। এছাড়া ৪৩ রান করেন জেমস ভিন্স।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন ৮০ রান খরচ করে মাত্র ২ উইকেট শিকার করেন। ৬২ রানে ২ উইকেট নেন ইমাদ ওয়াসিম। তবে সর্বোচ্চ ৮৫ রান খরচ করে মাত্র এক উইকেট শিকা করেন অভিজ্ঞ পেসার জুনায়েদ খান।

শুক্রবার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ খেলায় ইংল্যান্ডের মুখোমুখি পাকিস্তান ক্রিকেট দল। এদিন ১১২ বলে ১৩টি চার ও একটি ছক্কায় ১১৫ রান করেন বাবর আজম। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ক্যারিয়ারের ৬৩তম ম্যাচে ৯ম সেঞ্চুরি তুলে নেন বাবর।

ইংল্যান্ডের নটিংহামের ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। বাবর আজমের সেঞ্চুরি, ফখর জামান ও মোহাম্মদ হাফিজের জোড়া ফিফটিতে ভর করে ৩৪০ রান করে পাকিস্তান।

আগের চার ম্যাচে ২-০তে পিছিয়ে থাকা পাকিস্তান এদিন উড়ন্ত সূচনা করে। উদ্বোধনীতে ব্যাটিংয়ে নেমে চোট পেয়ে মাঠ ছাড়েন ওপেনার ইমাম-উল-হক। আগের ম্যাচে ১৫১ রান করা এই ওপেনার ফেরেন মাত্র ৫ রান করে।

তিনে ব্যাটিংয়ে নামা বাবর আজমকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান ফখর জামান। ৫০ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় ৫৭ রান করে ফেরেন ফখর জামান।

এরপর তৃতীয় উইকেট জুটিতে মোহাম্মদ হাফিজের সঙ্গে ফের ১০৪ রানের জুটি গড়েন বাবর আজম।

চলতি সিরিজে প্রথম খেলতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক হাফিজ। ৫৫ বলে দুই চার ও তিন ছক্কায় ৫৯ রান করেন।

মাত্র ২৬ বলে ৪১ রান করেন শোয়েব মালিক। ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ১৪ বলে ২১ রান করেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ৫০ ওভারে ৩৪০/৭ (বাবর ১১৫, হাফিজ ৫৯, ফখর ৫৭, মালিক ৪১, সরফরাজ ২১, আসিফ ১৭)।

ইংল্যান্ড: ৪৯.৩ ওভারে ৩৪১/৭ ( জেসন রয় ১১৪, স্টোকস ৭১*, ভিন্স ৪৩; ইমাদ ওয়াসিম ২/৬২, হাসনাইন ৮০/২)।

ফল: ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী।

ঘটনাপ্রবাহ : পাকিস্তান ট্যুর অব ইংল্যান্ড-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×