বিশ্বকাপেও সবাইকে জ্বলে উঠতে হবে: মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ১৮ মে ২০১৯, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

মাশরাফি
প্রথম শিরোপা জয়ের পর ট্রফি হাত টাইগাররা। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ ক্রিকেট দল। আয়ারল্যান্ডের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এই প্রথম শিরোপা জয়ের স্বাদ পেল টাইগাররা।

শিরোপা জয়ে দলের সিনিরয়দের পাশাপাশি-দুর্দান্ত পারফরম করেন জুনিয়র ক্রিকেটাররা। বিশ্বকাপেও সিনিয়র-জুনিয়রদের এ পারফরম্যান্সের ধারাবাহিকতা চান মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বলেন, দল হিসেবে ভালো করতে হলে সবাইকে একসঙ্গে পারফর্ম করতে হয়। মাঠে দলের সিনিয়র-জুনিয়র এগারো জনেরই দায়িত্ব থাকে। ব্যক্তিগতভাবে আমি খুবই খুশি, জুনিয়র ক্রিকেটাররাও ভালো করছে। বিশ্বকাপে ভালো কিছু করতে হলে সবাইকে জ্বলে উঠতে হবে।

শুক্রবার আয়ারল্যান্ডের ডাবলিনে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ডিএল মেথডে ২৪ ওভারে ২১০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ।

দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেন সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত। ইনিংসের শেষ দিকে মাত্র ২০ বলে দ্রুততম ফিফটির ইতিহাস গড়ে বাংলাদেশকে শিরোপা উপহার দেন সৈকত।

প্রথমবার শিরোপা জয়ের পর উচ্ছ্বসিত বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, অভাবনীয় জয় নয় এটি, জয়টা প্রাপ্য ছিল। অবশ্যই আমি খুশি। আমাদের একটা টুর্নামেন্ট জেতা খুব দরকার ছিল। এর আগে ছয়বার (ত্রিদেশীয় সিরিজ ও এশিয়া কাপে) ফাইনালে গিয়েও আমরা জিততে পারিনি।

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপ। তার আগে ত্রিদেশীয় সিরিজ জয়ে টাইগারদের অনুপ্রাণিত করবে।

এমনটি জানিয়ে মাশরাফি বলেন, শুরুতে যেই কাজটা করার দরকার ছিল সেটি আমরা করতে পেরেছি। বিশ্বকাপ শুরুর আগে এটি খুব গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। আমার মনে হয় টুর্নামেন্ট জেতা নয়, এই সিরিজটা বেশ ভালোভাবে কাজে লাগিয়েছি। ব্যক্তিগতভাবে আমি খুব খুশি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×