পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে আমির-রিয়াজ কেন?

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৭:১০ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ-২০১৯ এর জন্য পাকিস্তানের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক। সোমবার তিনি নিশ্চিত করেছেন, পেস অলরাউন্ডার ফাহিম আশরাফের পরিবর্তে ওয়াহাব রিয়াজ এবং জুনায়েদ খানের বদলে মোহাম্মদ আমিরকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

কিন্তু কেন? বিষয়টি পরিষ্কার করেছেন ইনজামাম। তার মতে, ইংল্যান্ডে রিভার্স সুইং খুবই কার্যকরী। সর্বোপরি, ইংলিশ কন্ডিশনে পুরনো বলের ব্যবহারটা ভালোভাবে জানা দরকার।

ইনজি বলেন, এক্ষেত্রে বেশ অভিজ্ঞ ওয়াহাব। পুরনো বল কীভাবে ব্যবহার এবং রিভার্স সুইং করাতে হয় সে ভালোভাবে জানে। ও সিনিয়র বোলার। আমরা মনে করেছি, আমাদের বোলিং আক্রমণে অভিজ্ঞতার অভাব আছে। এ ছাড়া সাম্প্রতিক সময়ে দলের হয়ে টেস্ট এবং ঘরোয়া ক্রিকেটে ভালো করেছে। তাই তাকে নেয়া।

তিনি আরও বলেন, আমিরের ক্ষেত্রেও অভিজ্ঞতাকে প্রাধান্য দেয়া হয়েছে। ইংল্যান্ডে অনেক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার। সেখানে ওর ইকোনমি রেটও ভালো। সবশেষ চ্যাম্পিয়নস ট্রফি জেতাতে সে অগ্রণী ভূমিকা রাখে।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল, হাসান আলি, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ হাসনাইন।