মাশরাফিকে নিয়ে কুম্বলের অসাধারণ মন্তব্য

  স্পোর্টস ডেস্ক ২১ মে ২০১৯, ১৭:২৫ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

মাশরাফি বিন মুর্তজা দায়িত্ব নেয়ার পর থেকেই বদলে গেছে বাংলাদেশ। উত্তরোত্তর দলের উন্নতি হচ্ছে। বিশ্ব ক্রিকেটে নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছেন টাইগাররা।

আসন্ন বিশ্বকাপে তাদের হালকাভাবে নেয়ার কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার অনিল কুম্বলে। লাল সবুজ জার্সিধারীদের ব্যাপারে বিশ্বমঞ্চে পারফর্ম করতে যাওয়া অন্য দলগুলোকে সতর্ক করে দিয়েছেন তিনি। তার এমন সতর্কবার্তার নেপথ্যে মাশরাফিই।

একজন আদর্শ নেতার যেসব গুণ থাকা প্রয়োজন, সবই বিদ্যমান মাশরাফির মধ্যে। তিনি যেন যেন জিয়নকাঠি। তার স্পর্শে বদলে যান খেলোয়াড়রা। পাল্টে যায় তাদের শরীরী ভাষা। আর সেই কারণে ম্যাশের নেতৃত্বে ভিন্ন বাংলাদেশের প্রতিচ্ছবি প্রতিনিয়তই দেখে আসছে ক্রিকেট বিশ্ব।

সঙ্গত কারণে টাইগার দলপতির উচ্চকিত প্রশংসা করতে দ্বিধাবোধ করেন না ক্রিকেটের রথী মহারথীরা। এবার সেই তালিকায় যোগ দিলেন সাবেক ভারতীয় কিংবদন্তি কুম্বলেও। সম্প্রতি বাংলাদেশ বিশ্বকাপ দল নিয়ে নিজের বিশ্লেষণ হাজির করেছেন তিনি। তা উপস্থাপন করতেই মাশরাফির ভূয়সী প্রশংসা করেছেন এ ক্রিকেটার।

ক্রিকেটনেক্সটের সঙ্গে এক কথোপকথনে কুম্বলে বলেন, বাংলাদেশকে আপনি হালকাভাবে নিতে পারেন না। গেল কয়েক বছর ধরে দলটি দুর্দান্ত খেলছে। সাধারণত, গুরুত্বপূর্ণ ম্যাচে বেগ পেতে হয় তাদের। এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরে সেটিই ওদের চ্যালেঞ্জ।

মাশরাফিকে একজন আদর্শ নেতার খেতাব দিয়ে তিনি বলেন, মাশরাফি মুর্তজা একজন খুব ভালো নেতা। সে দলকে একত্রিত করে রাখতে পারে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম। ও যখন দলকে নেতৃত্ব দেবে, তখন ভিন্ন বাংলাদেশ দেখতে পাবেন।

বাংলাদেশ এখন পর্যন্ত যত সাফল্য পেয়েছে অধিকাংশই মাশরাফির অধীনে। তার অসামান্য নেতৃত্বে গেল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে টাইগাররা। সবশেষ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলে তারা। এবারের আসরে সেই সাফল্যের ধারা অব্যাহত রাখতে চান মাশরাফি বাহিনী। এটিই হতে যাচ্ছে নড়াইল এক্সপ্রেসের শেষ বিশ্বকাপ।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×