সাঈদ আনোয়ারের ঐতিহাসিক সেই ইনিংস নিয়ে পিসিবির টুইট

  স্পোর্টস ডেস্ক ২১ মে ২০১৯, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

সাঈদ আনোয়ার
সাঈদ আনোয়ার। ফাইল ছবি

আজ সেই ঐতিহাসিক দিন। ১৯৯৭ সালের এদিনে ভারতের বিপক্ষে ১৯৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন সাঈদ আনোয়ার। নব্বইয়ের দশকে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১৯৪ রানের ইনিংস খেলেন এই কিংবদন্তি ক্রিকেটার।

২০১৮ সালের জুলাই পর্যন্ত সাঈদ আনোয়ারের সেই ইনিংসইটি ছিলো ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানের সেরা ইনিংস। তবে গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন ফখর জামান।

২২ বছর আগে সাঈদ আনোয়ারের সেই ঐতিহাসিক ইনিংস নিয়ে মঙ্গলবার টুইট করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

১৯৯৭ সালের এই দিনে ভারতের বিপক্ষে চেন্নাইয়ে স্বাধীনতা কাপে ১৯৪ রানের ঐতিহাসিক ইসিংস খেলেন কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ার। তার ইনিংসটি ছিল ১৪৬ বলে পাঁচটি ছক্কা ও ২২টি চারের সাজানো।

সেদিন ভারতের বিপক্ষে ৭ উইকেটে ৩২৭ রান করে পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে শচীন টেন্ডুলকারের নেতৃত্বাধীন দলটি শেষ পর্যন্ত ২৯২ রানে অলআউট হয়ে যায়। ৩৫ রানের জয় পায় পাকিস্তান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×