বিশ্বকাপে কবে কোথায় কার মুখোমুখি বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক ২২ মে ২০১৯, ১২:০৬ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

ঘনিয়ে আসছে সেই মাহেন্দ্রক্ষণ। আর মাত্র সাত দিন পরই বেজে উঠবে বিশ্বকাপের দামামা। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের।

ইতিমধ্যে ক্রিকেটের বৈশ্বিক আসরের পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করেছে আইসিসি। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আর বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, প্রতিপক্ষ সেই প্রোটিয়া।

এ নিয়ে ষষ্ঠবারের মতো ক্রিকেটের সর্বোচ্চ আসরে খেলতে যাচ্ছেন টাইগাররা। সর্বপ্রথম অংশগ্রহণ করেন ১৯৯৯ সালে। এর পর প্রতিবারই বিশ্বমঞ্চে জায়গা করে নিয়েছেন তারা।

বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য কোয়ার্টার ফাইনাল। ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড আসরে ইংল্যান্ডকে হারিয়ে শেষ আটে নাম লেখান মাশরাফিরা। এর পর ক্রমে ক্রিকেট পরাশক্তি হিসেবে আবির্ভূত হন তারা। এবার তাদের নিয়ে বড় কিছুর স্বপ্ন দেখছেন দেশের কোটি ক্রিকেটপ্রেমী।

গেল বছর অক্টোবর পর্যন্ত আইসিসি র‌্যাংকিংয়ে সপ্তম স্থান ধরে রাখায় সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। সেই স্থানে থেকেই খেলতে যাচ্ছেন মাশরাফি-সাকিবরা।

একনজরে বাংলাদেশের বিশ্বকাপ সূচি

তারিখ

প্রতিপক্ষ

ভেন্যু

২ জুন

দক্ষিণ আফ্রিকা

ওভাল

৫ জুন

নিউজিল্যান্ড

ওভাল (দি/রা.)

৮ জুন

ইংল্যান্ড

কার্ডিফ

১১ জুন

শ্রীলংকা

ব্রিস্টল

১৭ জুন

ওয়েস্ট ইন্ডিজ

টন্টন

২০ জুন

অস্ট্রেলিয়া

নটিংহাম

২৪ জুন

আফগানিস্তান

সাউদাম্পটন

২ জুলাই

ভারত

বার্মিংহাম

৫ জুলাই

পাকিস্তান

লর্ডস

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৫,৪০,০৮৫৩,৪০,৫৯০৯০,০১১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত