বিশ্বকাপে গেইলের লক্ষ্য

  স্পোর্টস ডেস্ক ২২ মে ২০১৯, ১৭:১৭ | অনলাইন সংস্করণ

গেইল,

বিশ্বকাপের পরপরই অবসরে যাবেন ক্রিস গেইল। এর আগে শিরোপা ঘরে তোলার লক্ষ্যে ইংল্যান্ড বিশ্বকাপে মাঠে নামবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান মনে করেন, ক্রিকেটে তার প্রমাণ করার আর কিছু নেই।

দুই দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন গেইল। ২৮৯ ওয়ানডে খেলে করেছেন ১০ হাজারেরও বেশি রান। নামের পাশে রয়েছে ২৫টি সেঞ্চুরি ও ৫১টি হাফসেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে খেলেন ২১৫ রানের ইনিংস, যা উইন্ডিজ ক্রিকেট ইতিহাসের ব্যক্তিগত সর্বোচ্চ।

ব্যাটিং ধারাবাহিকতায় দলের নিয়মিত সদস্য গেইল। ইতিমধ্যে চারটি বিশ্বকাপে অংশ নিয়েছেন তিনি। এবারের বিশ্বকাপের সবেচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার ক্যারিবীয় কিংবদন্তিই।

ক্যারিয়ারের গোধূলি লগ্নে দাঁড়িয়ে গেইল। তিনি খুব ভালো করেই জানেন, তার প্রমাণ করার কিছুই বাকি নেই। ওর সামর্থ্য সম্পর্কে বিশ্ব ক্রিকেট অবগত। এখন শুধু একটাই লক্ষ্য, বিশ্বকাপের শিরোপা জিতে নিজেকে স্মরণীয় করে রাখা।

বাঁহাতি বিধ্বংসী ব্যাটসম্যান বলেন, আমার প্রমাণ করার কিছুই নেই। এখন শুধু চাওয়া একটা বিশ্বকাপ। এটাই আমার এখন একমাত্র লক্ষ্য। ইংল্যান্ডে ভালো খেলে ভক্ত-সমর্থকদের মুখে হাসি ফোটানো এবং লর্ডসে শিরোপা উঁচিয়ে ধরাই তাড়না।

উইন্ডিজ দলের সহঅধিনায়ক বলেন, এটি ক্রিকেটের সবচেয়ে বড় আসর। সবার চোখ থাকে এদিকে। আমাদের প্রতি চেয়ে আছেন অনেকে। দলের সব সদস্যই কঠোর পরিশ্রম করছে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামতে প্রস্তুত আমরা।

এখন পর্যন্ত দুইবার বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৯৭৫ ও ১৯৭৯ সালে ক্লাইভ লয়েড ও ভিভ রিচার্ডসের অধীনে টানা দুই বিশ্ব ট্রফি জেতে দলটি। এরপর আর শিরোপা ছুঁয়ে দেখা হয়নি ক্যারিবিয়ানদের।

এবার শিরোপার স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজরা। আসরে নিজেদের প্রথম ম্যাচে ৩১ মে পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে হোল্ডার বাহিনী। গেইল, রাসেল, ব্রোভো, হোপদের নিয়ে গড়া দলটি এবার টাইটেলের অন্যতম দাবিদার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×