বিশ্বকাপে এবার কী করবে ইংল্যান্ড?

  স্পোর্টস ডেস্ক ২৩ মে ২০১৯, ১৮:০৫ | অনলাইন সংস্করণ

ইংল্যান্ড

বিশ্বকাপ ইংল্যান্ডের জন্য বরাবরই এক আক্ষেপের নাম। শিরোপার সম্ভাব্য চার ফেভারিটের নাম সবার আগে। বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজ তাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে বহুগুণ।

গত বিশ্বকাপের আগে ঠিক এর বিপরীত ছিল। ওই সময় ভারত ও শ্রীলংকার বিপক্ষে টানা দুটি ওয়ানডে সিরিজ হারার পর আগের অধিনায়ক অ্যালিস্টার কুককে বিশ্বকাপ দল থেকে বাদ দিয়ে নেতৃত্ব তুলে দেয়া হয় ইয়ন মরগ্যানের হাতে। এডিলেডে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের কাছে ১৫ রানে হেরে বিদায় নেয় ইয়ন মর্গানের দল।

বিশ্বকাপ ইংল্যান্ডের জন্য বরাবরই এক আক্ষেপের নাম। তিনবার ফাইনালে উঠে তিনবারই রানার্সআপ। এবার সেই আক্ষেপ ঘোচার সম্ভাবনা নতুনভাবে তৈরি হয়েছে।

বিশ্বকাপ রেকর্ড

১৯৭৫ : সেমিফাইনাল, ১৯৭৯ : রানার্সআপ, ১৯৮৩ : সেমিফাইনাল, ১৯৮৭ : রানার্সআপ, ১৯৯২ : রানার্সআপ, ১৯৯৬ : কোয়ার্টার ফাইনাল, ১৯৯৯ : গ্রুপপর্ব, ২০০৩ : গ্রুপপর্ব, ২০০৭ : সুপার এইট, ২০১১ : কোয়ার্টার ফাইনাল, ২০১৫: দ্বিতীয় রাউন্ড।

বিশ্বকাপের ঘোষিত প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন জো ডেনলি ও ডেভিড উইলি। আর নিষিদ্ধ মাদক গ্রহণের দায়ে আগেই ছিটকে গেছেন অ্যালেক্স হেলস। তাদের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন লিয়াম ডসন, জোফরা আর্চার ও জেমস ভিন্স।

বার্বাডোজে জন্ম নেওয়া পেসার আর্চার প্রাথমিক বিশ্বকাপ স্কোয়াডে না থাকায় সমালোচনা হয়েছিল। অভিবাসন আইনে পরিবর্তন আনায় ইংল্যান্ডের জার্সিতে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন তিনি। এরই মধ্যে থ্রি লায়ন্স-এর হয়ে তিনটি ওয়ানডে খেলে ৩ উইকেট নিয়েছেন গতি তারকা আর্চার।

এদিকে আদিল রশিদ ও মইন আলির পর তৃতীয় স্পিনার হিসেবে ডসনকে বিবেচনা করছে ইংলিশ টিম ম্যানেজমেন্ট। ঘরোয়া লিগের সাম্প্রতিক পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন এই ২৯ বছর বয়সী স্পিন অলরাউন্ডার। রয়্যাল লন্ডন কাপে নয় ম্যাচে ব্যাট হাতে ২৭১ রানের পাশাপাশি বল হাতে ১৮ উইকেট নেন তিনি।

ইংল্যান্ডের বিশ্বকাপ চূড়ান্ত দল: ইয়ন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, লিয়াম ডসন, জেমস ভিন্স, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস ওকস ও মার্ক উড।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×