বিশ্ববাসীকে শক্তিমত্তায় প্রমাণ দিতে আমরা মরিয়া: রশিদ খান

  স্পোর্টস ডেস্ক ২৪ মে ২০১৯, ১৭:৪৩ | অনলাইন সংস্করণ

রশিদ খান,

সন্নিকটে বিশ্বকাপ। এবার আফগানিস্তানকে নিয়ে বাজি ধরছেন অনেকে। দলটি তা প্রমাণ করতে মুখিয়ে বলে জানালেন রশিদ খান। তিনি বলছেন, শুধু কাগজে কলমে নয়, বিশ্ববাসীকে স্কিল ও শক্তিমত্তার প্রমাণ দিতে মরিয়া আমরা।

গেল বিশ্বকাপে (২০১৫) শুধু স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিল আফগানিস্তান। এরপর থেকে উত্তরোত্তর উন্নতি করেছে আফগানরা। সম্প্রতি টেস্ট স্ট্যাটাস পেয়েছে তারা। সবশেষ এশিয়া কাপে হারিয়েছে শ্রীলংকা এবং শক্তিশালী ভারতের বিপক্ষে করে ড্র।

এবার বিশ্বকাপেও নিজেদের সামর্থ্যের জানান দিতে চাইছে আফগানিস্তান। রশিদ খান বলেন, আমাদের স্কিল-সামর্থ্য আছে, সবই আছে। বিশ্বকে দেখাতে চাই, আমরা শুধু কাগজে কলমে ভালো নই।

উঠতি দলগুলো সাধারণত চাপেরে মুখে ভেঙে পড়ে। তবে আসন্ন বিশ্বকাপে প্রেসারের মুখে নুইয়ে পড়া থেকে বিরত থাকবে আফগানরা।

২১ বছর বয়সী বিশ্বসেরা এ লেগস্পিনার বলেন, আমরা এর আগে চাপের মুখে ভালো খেলতে পারিনি। তবে আমি মনে করি, এবার বিশ্ব আসরে বড় দলগুলোকে হারাতে পারব। এশিয়া কাপের মতো ভালো ক্রিকেট খেলতে পারব। আমাদের এখন সময় এসেছে কিছু করে দেখানোর।

বর্তমানে আইসিসি র‍্যাংকিংয়ে ১০-এ অবস্থান করছে আফগানিস্তান। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। আর ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে যুদ্ধবিধ্বস্ত দেশটির লড়াকু সৈনিকরা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×