কে জিতবে বিশ্বকাপ, কোন অধিনায়ক কী ভাবছেন?

  আল-মামুন ২৫ মে ২০১৯, ২২:২৪ | অনলাইন সংস্করণ

লন্ডনের দি ফিল্ম শেডে আইসিসি বিশ্বকাপের অধিনায়কদের সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত
লন্ডনের দি ফিল্ম শেডে আইসিসি বিশ্বকাপের অধিনায়কদের সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত

লন্ডনের দি ফিল্ম শেডে আইসিসি বিশ্বকাপ-২০১৯-এর অধিনায়কদের এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৩মে) অনুষ্ঠিত ওই সম্মেলনে বিশ্বকাপে ১০ দলের অধিনায়ক জানিয়েছেন তাদের ভাবনার কথা।

অ্যারন ফিঞ্চ, অস্ট্রেলিয়ান অধিনায়ক

আমি মনে করি বিশ্বকাপ জয়ে ফেবারিট দল ইংল্যান্ড। তারা সাম্প্রতিক বছরগুলোতে দুর্দান্ত খেলছে। তাছাড়া নিজেদের মাঠে খেলা হওয়ায় তারা এবার বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট। ইংল্যান্ড দলের বেশ কিছু ক্রিকেটারের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তারা নিজেদের সেরাটা উজার করে দিলে বিশ্বকাপে ভালো কিছু হবে।

ইয়ন মরগান, ইংল্যান্ড অধিনায়ক

আসলে এ ব্যাপারে আমার কোনো ধারণা নেই। আমি মনে করি প্রত্যেক দলেরই বিশ্বকাপ জয়ের সুযোগ আছে। বিশ্বকাপের ১০টি দলই সেরা। কাউকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। আমরা সত্যিই খেলার জন্য উন্মুখ হয়ে আছি। ইংল্যান্ডে আসা এবং ক্রিকেট খেলার জন্য একটি দুর্দান্ত জায়গা।

বিরাট কোহলি, ভারতীয় অধিনায়ক

সারা বিশ্বে আমাদের অনেক সমর্থক আছে। যেখানেই খেলা হোক সেখানে আমাদের অনেক সমর্থক থাকে। আমিও অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে একমত, এবার ইংল্যান্ড ভালো করবে। এই টুর্নামেন্টে তারা সবচেয়ে শক্তিশালী দল। ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলটি অনেক শক্তিশালী।

টুর্নামেন্টে প্রত্যেক দলের বিপক্ষেই খেলতে হবে। এটি আসলেই চ্যালেঞ্জিং। বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা হোক সেটা বিশ্বের সব ক্রিকেটেপ্রেমীরাই যাচ্ছেন। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপে তুমুল লড়াই হবে।

সরফরাজ আহমেদ, পাকিস্তানের অধিনায়ক

আমার আগে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, বিশ্বকাপের প্রতিটি দলই শাক্তিশালী। ১০টি দলই ভারসাম্যপূর্ণ। আমিও তাই মনে করি। মানুষও চাইবে বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা দেখতে।

আপনি যদি পাকিস্তানের অতীত রেকর্ড দেখেন- আমরা কিন্তু ইংল্যান্ডের মাঠে সবসময় দুর্দান্ত ক্রিকেট খেলে আসছি। ১৯৯২ সালের বিশ্বকাপে এই ইংল্যান্ড থেকেই আমরা শিরোপা নিয়ে ঘরে ফিরেছিলাম। সবশেষ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও আমরা ইংল্যান্ডের মাঠে সফল হয়ে শিরোপা জিতেছি। আমার বিশ্বাস আল্লাহর রহমতে এবারও আমরা সফল হব।

দিমুখ করুনারত্নে, শ্রীলংকার অধিনায়ক

সাম্প্রতিক সময়ে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। ইংল্যান্ডের মাঠেও আমাদের ভালো খেলার অভিজ্ঞতা ও সামর্থ আছে। বিশ্বকাপে আমরা যথাসাধ্য ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। পরিস্থিতি অনুসারে খেলাই আমাদের টার্গেট।

কেন উইলিয়ামসন, নিউজিল্যান্ড অধিনায়ক

বিশ্বকাপ যদিও চার বছর পর পর শুরু হয়। তারপরও বলছি, গত বিশ্বকাপে দুর্দান্ত খেলছে এমন কিছু ক্রিকেটার আমাদের দলে আছে। তাদের সঙ্গে নতুন কিছু বেশ ভালো মানের ক্রিকেটার আছে। আমার বিশ্বাস ভালো কিছু হবে। শক্তিমত্তার কথা বললে আমাদের চেয়েও র‌্যাংকিয়ে ভালো পজিশনে কয়েকটি দল আছে। প্রতিটি দলই শক্তিশালী। তবে আমরা যদি আমাদের সেরাটা উজার করে দিয়ে খেলতে পারি তাহলে ভালো কিছু হতে পারে।

ফাফ ডু প্লেসিস, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক

আপনি যদি সাম্প্রতিক সময়ের ক্রিকেট দেখেন, প্রতিটি দলই দেশে এবং বিদেশে আধিপত্য বিস্তার করে দুর্দান্ত খেলেছে। প্রত্যেক দলের অধিনায়কই কথা বলেছেন, অধিনায়ক হিসেবে আমিও মনে করি এবারের বিশ্বকাপে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। আরও একটি বিশ্বকাপ খেলার জন্য আমি রোমাঞ্চিত। প্রতিটি দলের সঙ্গেই খেলা আছে। আমার মনে হয় এটা একটা ভালো প্রতিযোগিতা হবে।

মাশরাফি বিন মুর্তজা, বাংলাদেশ অধিনায়ক

আমাদের একটি ভারসাম্যপূর্ণ দল আছে, হয়ত এটাই আমাদের সেরা দল। বেশ কিছু তরুণ প্রতিভা আছে, তারা ভালো খেলার জন্য মুখিয়ে রয়েছে।

জেসন হোল্ডার, ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

সবদিক থেকে চিন্তা করলে আমাদের দলে ভালো মানের বেশ কিছু ক্রিকেটার আছে। বিশ্বকাপে ভালো করতে হলে ১০টি দলের মতো আমাদেরও কঠোর পরিশ্রম করতে হবে। আমরা আমাদের মতো করে সেরাটা খেলার চেষ্টা করব। আর সেটা করতে পারলে ফল আমাদের হবেই।

গুলবাদিন নায়েব, আফগানিস্তানের অধিনায়ক

আফগানিস্তানে শান্তি এবং মনোরম পরিবেশের জন্য ক্রিকেট খেলা একটা অন্যতম অংশ হয়ে আছে। বিশ্বকাপ খেলার সুযোগ পেয়ে আমরা গর্বিত, আশা করছি ভালো ক্রিকেট খেলতে এটা আমাদের সহায়ক হবে। বিশ্বের সেরা ১০টি দলের প্রতিযোগিতায় আফগানিস্তানও প্রতিদ্বন্দ্বিতা করবে এটা খুবই গর্বের ব্যাপার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor.ma[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×