পাকিস্তানের বিপক্ষে সাকিব কি খেলবেন?

  স্পোর্টস ডেস্ক ২৬ মে ২০১৯, ১১:৫২ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের বিপক্ষে সাকিব কি খেলবেন?
সাকিব আল হাসান। ফাইল ছবি

বিশ্বকাপ মহারণ শুরু হওয়ার আগে গা গরম করার সুযোগ পাচ্ছে টাইগাররা।ত্রিদেশীয় সিরিজ জয়ের স্বাদ নিয়ে ইংল্যান্ড যাওয়া টাইগাররা আত্মবিশ্বাসের তুঙ্গে।সবশেষ ম্যাচে আন্ডারডগ আফগানিস্তানের বিপক্ষে পরাজয়ের দগদগে ক্ষত নিয়ে বিধ্বস্ত পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামবে মাশরাফিবাহিনী।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় কার্ডিফে পাকিস্তানের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আজকের ম্যাচে জয় দিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে সরফরাজবাহিনী।অন্যদিকে টাইগাররাও চাইবে জয়ের ধারা বজায় রাখতে।

বাংলাদেশ সেরা একাদশ নিয়েই আজ মাঠে নামতে চাইবে।তবে দু’একজন সেরা খেলোয়ারের খেলা নিয়ে অনিশ্চয়তা এখনও দূর হয়নি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালীনই পিঠের ডানপাশের পেশিতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। যে কারণে খেলতে পারেননি ফাইনাল ম্যাচটি। তবে কয়েকদিন বিশ্রাম নিয়েই অনুশীলনে ফিরেছেন তিনি।

লেস্টার ও কার্ডিফে দলের সঙ্গে ব্যাটিং-বোলিং ঝালিয়ে নিয়েছেন নিজের মতো করেই। তবু বিশ্বকাপ শুরুর আগে বিশ্বসেরা এ অলরাউন্ডারের ব্যাপারে হয়তো কোনো ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

তাই বিশ্বকাপের আগে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে বিশ্রামেই রাখা হতে পারে সাকিবকে। তবে এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি ম্যানেজম্যান্টের পক্ষ থেকে।

শেষমুহূর্তে কোনো পরিবর্তন না এলে আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দেখা যাবে না বিশ্বসেরা অলরাউন্ডারকে। এমনকি ফিজিও এবং ডাক্তারদের শতভাগ সবুজ সংকেত ছাড়া ভারতের বিপক্ষে আগামী মঙ্গলবারের ম্যাচেও দেখা যাবে না তাকে।

শুধু সাকিব নয়, আজকের প্রস্তুতি ম্যাচে আরও একজনের না খেলার সম্ভাবনা রয়েছেন। তিনি টাইগার ক্যাপ্টেন মাশরাফি। চোট থাকায় মাশরাফি মাঠে নামলেও তাকে দিয়ে ১০ ওভার বল করানো হবে না। ৪-৫ ওভার বোলিং করতে দেখা যেতে পারে তাকে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই হ্যামস্ট্রিংয়ে খানিকটা চোট বয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। এছাড়াও ব্যথা আছে শরীরের নানা জায়গায়।

এছাড়া পাকিস্তানের বিপক্ষে আজকের প্রস্তুতি ম্যাচে খেললেও, ভারতের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচটিত খেলার সম্ভাবনা নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালেরও।

প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিং ১১ জন করতে পারলেও খেলতে পারবেন স্কোয়াডে থাকা সবাই। এই ম্যাচের জন্য সাকিবকে বাইরে রেখে ১৪ জনের দল ঠিক করে রেখেছে বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মিথুন, মাহমুদউল্লাহ, সাব্বির, মিরাজ/ মোসাদ্দেক, সাইফউদ্দিন/ আবু জাহেদ রাহি, মাশরাফি (অধিনায়ক) ও মোস্তাফিজ।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×