ইনজামামের চোখে বিশ্বকাপে পাকিস্তানের সর্বকালের সেরা একাদশ

  স্পোর্টস ডেস্ক ২৬ মে ২০১৯, ১৮:৩৪ | অনলাইন সংস্করণ

ইনজামাম-উল-হক
ইনজামাম-উল-হক। ফাইল ছবি

পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন ইনজামাম-উল-হক। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১১ হাজার ৭০১ রান করেন এ কিংবদন্তি ক্রিকেটার।

বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্বে রয়েছেন সাবেক এই অধিনায়ক। তার নির্বাচিত দলই খেলছে বিশ্বকাপে।

বিশ্বকাপের দল চূড়ান্ত করার পর পাকিস্তানের সর্বকালের বিশ্বকাপ সেরা একাদশ সাজিয়েছেন ইনজামাম-উল-হক। তার নির্বাচিত সেই দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলকে নেতৃত্ব দেয়া ইমরান খানকে। তিনি বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী।

আর উইকেটকিপার ব্যাটস্যান হিসেবে ইনজামাম বেছে নিয়েছেন কামরান আকমলকে। যদিও কামরান আকমল এবারের বিশ্বকাপে অফ ফর্মের কারণে সুযোগ পাননি।

২০০৭ সালের বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব পালন করেন ইনজামাম। তার নির্বাচিত পাকিস্তানের সর্বকালের বিশ্বকাপ সেরা একাদশে সুযোগ পেয়েছেন নিষিদ্ধ সেই শারজিল খান।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্নীতির অভিযোগে পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। প্রতিভাবান এ ওপেনারের ব্যাটিংয়ে মুগ্ধ ইনজামাম। তাইতো বিশ্বকাপ না খেলা শারজিলকেই পাকিস্তানের সর্বকালের বিশ্বকাপ সেরা একাদেশে রেখেছেন ইনজি।

একনজরে ইনজামামের পছন্দের পাকিস্তান সেরা বিশ্বকাপ দল: শার্জিল খান, সাঈদ আনোয়ার, মাজিদ খান, জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ, মোহাম্মদ ইউসুফ, কামরান আকমল, ইমরান খান (অধিনায়ক), আবদুল কাদির, সাকলায়েন মুশতাক, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস ও শোয়েব আখতার।

সূত্র: ক্রিকট্রেকার

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×