বিশ্বকাপে ১২ জন কালো তালিকাভুক্ত

  স্পোর্টস ডেস্ক ২৬ মে ২০১৯, ২০:৫২ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপ

বিশ্বকাপ ক্রিকেটের আগেই বাড়তি সতর্ক আয়োজক সংস্থা আইসিসি। ফিক্সিংয়ের কারণে সাম্প্রতিক সময়ে কলঙ্কিত হয়েছে ক্রিকেট। বিশ্বকাপের মতো মর্যাদাশীল আসরেও যেন ফিক্সিংয়ের মতো কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সন্দেহজনক ১২জনকে কালো তালিকায় রেখেছে আইসিসি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, ১২ জন ম্যাচ ফিক্সারকে আগে থেকেই সাবধান করেছে আইসিসি। যদি এই ১২জন ফিক্সার বিশ্বকাপ চলাকালীন স্টেডিয়ামে ঢুকতে চেষ্টা করে তাহলে তাদের গ্রেফতার করা হবে।

বিষয়টি নিশ্চিত করে আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘এই ১২ জনের ব্যাপারে আমরা যাবতীয় তথ্য দিয়েছি পুলিশকে। প্রশাসনের তরফে নিশ্চিত করা হয়েছে, এই ১২ জন বিশ্বকাপ চলাকালীন মাঠে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে বের করে দেওয়ার ব্যবস্থা করা হবে।’

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, এই ১২ জনের মধ্যে বেশিরভাগ উপমহাদেশের।

আলেক্স মার্শাল ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আরও জানিয়েছেন, ‘প্রতিটি দলে আমাদের ইউনিট থেকে একজন কর্মকর্তা থাকলে খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের জন্য সেটা সুবিধাজনক হবে। কোনও ক্রিকেটার ফিক্সিংয়ের ফাঁদে পা দিয়েছে কিনা সেই ব্যাপারে খোঁজখবর রাখতে আমাদের কমিশনের প্রতিনিধি সক্রিয় ভূমিকা নেবে।

সূত্র: জি নিউজ

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×