বিশ্বকাপ নিয়ে ওয়াসিম আকরামের ভবিষ্যদ্বাণী

  স্পোর্টস ডেস্ক ২৭ মে ২০১৯, ১৭:৩৫ | অনলাইন সংস্করণ

আকরাম

সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা শেষ হতে চলল। আর মাত্র দুদিন। এরপরই বেজে উঠবে বিশ্বকাপের দামামা।

ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টটি কেমন হবে তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। ক্রিকেটবোদ্ধারা যে যার মতো করে ভবিষ্যদ্বাণী করছেন। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম মনে করেন, ক্রিকেটের সর্বোচ্চ আসরটি হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক।

পঞ্চমবারের মতো ক্রিকেটের শোপিস ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড। বিশ্বকাপ ইতিহাসে এ নজির আর কোনো দেশের নেই। এবারের আসর হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। অংশগ্রহণকারী ১০ দেশ গ্রুপপর্বে একে অপরের মুখোমুখি হবে। লিগপর্বে সেরা চার দল খেলবে সেমিফাইনাল।

আগামী ১৪ জুলাই শেষ চারের সেরা দুদল ফাইনালে শিরোপার জন্য লড়বে। সব মিলিয়ে ৪৮টি ম্যাচ হবে ৪৬ দিনের এই টুর্নামেন্টে। এর আগে ১৯৯২ বিশ্বকাপে এই ফরম্যাটে খেলা হয়।

ওয়াসিম আকরাম বলেন, ১৯৯২ বিশ্বকাপের ফরম্যাটে হবে এবারের বিশ্বকাপ। প্রথম পর্বে কোয়ালিফাই হতে প্রতিটি দল অনেক সুযোগ পাবে। শক্ত প্রতিযোগিতা হবে। অভূতপূর্ব ক্রিকেট দক্ষতা দেখার আশা করছি।

এখন পর্যন্ত একবার বিশ্বকাপ জিতেছে পাকিস্তান। ১৯৯২ সালে ইমরান খানের অসাধারণ নেতৃত্বে বিশ্ব ট্রফি জেতে দলটি। বিশ্বকাপজয়ী সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ওয়াসিম।

১৯৯৯ সালে নিজের নেতৃত্বে দলকে ফাইনালে তুলে স্বপ্নভঙ্গ হয় ওয়াসিমের। এবারের বিশ্বকাপে ধারাভাষ্যকারের দায়িত্বে আছেন তিনি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×