বিশ্বকাপ ধারাভাষ্যে শচীনের অভিষেক

  স্পোর্টস ডেস্ক ৩০ মে ২০১৯, ১৬:৫০ | অনলাইন সংস্করণ

শচীন টেন্ডুলকার,

ইংল্যান্ড বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হয়েছে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের।

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠেছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। এতে ধারাভাষ্য দিলেন টেন্ডুলকার। উদ্বোধনী ম্যাচ শুরুর আগে হিন্দি ও ইংরেজিতে প্রাককথন অনুষ্ঠানে যোগ দেন তিনি। অনুষ্ঠানটির নাম ছিল ‘শচীন ওপেনস এগেইন’।

ভিন্নধর্মী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরো কয়েকজন বিশেষজ্ঞ। তাদের মধ্যে দু’একজনের শচীনের সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে। ২০১৩ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তী।

ক্রিকেটকে বিদায় জানানোর পর ক্রিকেট থেকে দূরেই ছিলেন টেন্ডুলকার। কেবল আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে ২০১৯ বিশ্বকাপে অন্য আঙিকে নিজেকে তুলে ধরলেন তিনি।

২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন শচীন। বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৬ আসরে অংশ নিয়ে করেছেন সর্বোচ্চ ২২৭৮ রান।

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডটিও ভারতের সাবেক এ তারকা ব্যাটসম্যানের। ২০০৩ সালের বিশ্বকাপে ১১ ম্যাচে ৬৭৩ রান করেন তিনি। সেবার ভারতকে ফাইনালে নিয়ে যেতে বড় অবদান রাখেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৩০ হাজার রানের মাইলফলক ছোঁয়া একমাত্র ক্রিকেটার শচীন। ২৪ বছরের ক্যারিয়ারে রেকর্ড ৩৪,৩৫৭ রান (টেস্টে ১৫,৯২১ ও ওয়ানডেতে ১৮,৪২৬) করেছেন তিনি। হাকিয়েছেন সেঞ্চুরির সেঞ্চুরি। তার নামের পাশে টেস্টে ৫১টি ও ওয়ানডেতে ৪৯টি তিন অংক ছোঁয়া ইনিংস আছে। একদিনের ম্যাচে প্রথম ডাবল সেঞ্চুরিয়ানও লিটল মাস্টার।

তথ্যসূত্র: এনডিটিভি

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×