ইনজুরি কাটিয়ে উঠে আজ তামিম খেলতে পারবেন?

  স্পোর্টস ডেস্ক ০২ জুন ২০১৯, ০১:০৮ | অনলাইন সংস্করণ

চোট পাওয়ার পর নিজের হাতের অবস্থা দেখছেন তামিম ইকবাল সঙ্গে ফিজিও। ছবি: সংগৃহীত
চোট পাওয়ার পর নিজের হাতের অবস্থা দেখছেন তামিম ইকবাল সঙ্গে ফিজিও। ছবি: সংগৃহীত

আজ কেনিংটন ওভালের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। ৩০ মে বিশ্বকাপ মহারণ শুরু হলেও ২ জুন থেকে গুরুত্বপূর্ণ কাজটি ছেড়ে হলেও বিকালে টিভির সামনে বসবেন বাংলাদেশের ক্রিকেটভক্তরা।

কেনিংটন ওভালে বিকাল ৩টা ৩০ মিনিটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৯ বিশ্বকাপ মঞ্চে লড়াইয়ে নামবে মাশরাফি বাহিনী।

খেলা নিয়ে বেশ আবেগ, কৌতূহলের দেখা মিললেও বেশ শঙ্কায় আছেন বাংলাদেশের সমর্থকরা।

শঙ্কাটা হচ্ছে দলের সেরা ওপেনার পঞ্চ পাণ্ডবের এক তামিম ইকবাল আজকের ম্যাচে খেলবেন কিনা।

বিশ্বকাপ শুরু হওয়ার আগে ওভালে নেটে ব্যাটিং অনুশীলন করার সময় তামিম ইকবালের বাঁ-হাতে এসে বল আঘাত করে। চোট পাওয়ার পরই তিনি মাঠ ছেড়ে চলে যান। সে চোট সেরে এখনও পুরোপুরি ফিট হতে পারেননি তামিম, এমনটাই জানা গেছে।

যে কারণে আজ রোববার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তামিমের খেলা এখনও অনিশ্চিত। যদিও এ পর্যন্ত যা খবর রয়েছে, তামিমের ইনজুরি অতোটা গুরুতর নয়। এক্সরে রিপোর্টে তার হাতে চিড় ধরা পড়েনি। তবে হাত ফোলা বা ব্যথা পুরোপুরি কমেনি। তাই কিছুটা শঙ্কা থেকেই যাচ্ছে।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, শুক্রবার তার হাতের অবস্থা দেখা হয়। সে পরীক্ষা করার পর চোটে কিছুই ধরা পড়েনি। তবে ব্যথা না কমায় শনিবারও ফের পরীক্ষা করা হয়। ব্যথা না কমলেও সে পরীক্ষায়ও উত্তীর্ণ হয়েছেন তামিম। গুরুতর কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন দলের ফিজিও।

এদিকে শুধু তামিম ইকবালই নন, পিঠের চোটে ভুগছেন দলের পেসার সাইফুদ্দিন।

এ দুজনের ইনজুরি ও বিশ্বকাপের প্রথম ম্যাচে তাদের খেলার সম্ভাবনা নিয়ে এক প্রশ্নের জবাবে গতকাল অধিনায়ক মাশরাফি জানান, তামিম ও সাইফুদ্দিনের ফিটনেস চেকআপ করা হবে। তামিম ব্যাটিং অনুশীলন করছেন। আজকের দিনটা দেখা হবে।

তারপরও সব কিছু ফিজিওর তথ্যের ওপর নির্ভর করছে বলে জানান মাশরাফি।

এছাড়াও গতকাল তামিমের ফিটনেস বিষয়ে বিদেশি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেছেন, তামিম ফিজিওর সঙ্গে মাঠে অবস্থান করছেন। দ. আফ্রিকার বিপক্ষের ম্যাচে তামিম খেলবে কিনা সেটা তামিমই বলতে পারবে। আমার মনে হয় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সে নিজেই দিতে পারবে।

মাশরাফির এমন বক্তব্য ও শনিবার তামিমের অনুশীলন কোটি বাংলাদেশিকে স্বস্তি দিলেও প্রশ্নটা এখনও রয়েই গেছে - আজ তামিম খেলছেন তো?

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×