আফ্রিদিকে ছাড়িয়ে সাকিবের বিশ্বরেকর্ড!

  স্পোর্টস ডেস্ক ০২ জুন ২০১৯, ২২:২৭:৩৬ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৫ হাজার রানের পাশাপাশি ২৫০ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েন সাকিব।

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১৯৯ ম্যাচে এ মাইলফলক অর্জন করেন সাকিব। তার আগে ২৫৮ ম্যাচ খেলেছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।

২৭৩ ম্যাচ খেলে এই এলিট ক্লাবের সদস্য হন কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি। দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস ২৯৬ ম্যাচ খেলে ৫ হাজার রানের পাশাপাশি আড়াইশ উইকেট শিকার করেছিলে। তার আগে শ্রীলংকার সাবেক অলরাউন্ডার সনাথ জয়সুরিয়া ৩০৪ ম্যাচ খেলে এই মাইলফলক অর্জন করেছিলেন।

আগেই পাঁচ হাজার রান করেন সাকিব। এই এলিট ক্লাবের সদস্য হতে প্রয়োজন ছিল মাত্র এক উইকেট। রোববার বিশ্বকাপের ম্যাচে দক্ষিণ আফ্রিকান ওপেনার এইডেন মার্করামের উইকেট শিকারের মধ্য দিয়ে সেই মাইলফলকে পৌঁছান সাকিব।

সূত্র: ইএসপিএনক্রিকইনফো

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত