ইংল্যান্ডকে হারাতে ১০ ডেলিভারিই যথেষ্ট: আজহার মেহমুদ

  স্পোর্টস ডেস্ক ০৩ জুন ২০১৯, ১১:৪৪ | অনলাইন সংস্করণ

ইংল্যান্ডকে হারাতে ১০ ডেলিভারিই যথেষ্ট: আজহার মেহমুদ
আজহার মেহমুদ। ফাইল ছবি

টানা ১১ ম্যাচে হার। বিশ্বকাপে এসেও পরাজয়ের বৃত্তবন্দি সরফরাজ আহমেদের দল। প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারার পর নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও পরাজয়।

তাই সময়টা মোটেও ভালো যাচ্ছে না পাকিস্তানের। ক্যারিবীয়দের গো হারা হারের দগদগে ক্ষত নিয়ে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে পাকিস্তান। এই ইংল্যান্ডকেই এবারের বিশ্বকাপে সবচেয়ে ফেভারিট ভাবা হচ্ছে।

এসবের মাঝেই থ্রি লায়ন্সদের বিপক্ষে হুঙ্কার দিয়ে বসলেন পাকিস্তানের বোলিং কোচ আজহার মেহমুদ। তিনি বিশ্বাস করেন ইংলিশদের বিপক্ষেই পাকিস্তান জয়ের বৃত্তে ফিরবে। ইংলিশদের হারাতে মাত্র ১০ ডেলিভারিই যথেষ্ট বলে মনে করেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ সামনে রেখে আজহার রোববার দেশটির গণমাধ্যমকে বলেন, ‘আমি শুনেছি যে, এই উইকেটে ৪৮০-৫০০র মতো রান হওয়া সম্ভব। কিন্তু আমি আপনাদের জানিয়ে রাখি এত রান করতে ইংল্যান্ডকে ৩০০টি বল মোকাবেলা করতে হবে। আর আমাদের শুধু ১০টি ভালো ডেলিভারি লাগবে। আমাদের বোলিং ইউনিট ইংল্যান্ডকে ৩০০ রানের নিচে অলআউট করতে সক্ষম।’

আজহার আরও বলেন, এটি সত্যি যে আমরা টানা ১১ ম্যাচ হেরেছি এবং আমরা জয় পেতে মরিয়া। এর জন্য নিজেদের কাজটা ঠিকমতো করতে পারাটাই আমাদের প্ল্যান। এই দলের যোগ্যতা আছে ফিরে আসার এবং আল্লাহ চাইলে সেটি কালই (সোমবার) হতে পারে।

তবে আজহার যাই বলুন না কেন, ইংলিশদের বিপক্ষে পাকিস্তানের সম্প্রতি পারফরম্যান্স মোটেও ভালো নয়। বিশ্বকাপ শুরুর ঠিক আগে ইংল্যান্ডের মাটিতেই ওয়ানডে সিরিজ খেলে পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজে ৪-০ তে হেরে ধবলধোলাই হয় ইংলিশদের কাছে।

তাই তো এ ম্যাচে হারের বৃত্ত থেকে বেরিয়ে এসে নিজেদের জাত চেনাতে মরিয়া থাকবে পাকিস্তান। আর ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রথমবারের মতো শিরোপা জয়ের উল্লাসের লক্ষ্যে লড়বেন ইংলিশরা।

আজকের ম্যাচটি অনুষ্ঠিত হবে নটিংহ্যামের ট্রেন্টব্রিজ স্টেডিয়ামে।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×