বিশ্বকাপে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ডেও বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক ০৩ জুন ২০১৯, ১৩:০৩ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ডেও বাংলাদেশ

গতকাল বিশ্বরেকর্ডের হাতছানি ছিল প্রোটিয়া শিবিরে। ৩৩১ রান তাড়া করে ম্যাচ জেতার রেকর্ড নেই কারও।

আর গতকাল ডুপ্লেসিসদের সেই বিশ্বরেকর্ডের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল বাংলাদেশ। সে রেকর্ডটি করে দেখাতে পারেননি তারা।

গতকাল টসে হেরে ব্যাট হাতে নামতে হয় বাংলাদেশকে। সৌম্যের দুর্দান্ত শুরুই জানান দেয় আজ কিছু একটা করে দেখাবে টাইগাররা।

এর পর সাকিব-মুশফিকের ১৪২ রানের রেকর্ড জুটি মজবুত অবস্থানে দাঁড় করায় বাংলাদেশকে। শেষের দিকে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেকের ঝড়ো ইনিংসে স্কোর গিয়ে দাঁড়ায় ৬ উইকেটে ৩৩০ রানে।

এত বড় টার্গেট ছুঁতে পারেননি হাশিম আমলাবিহীন ফাফ ডুপ্লেসিসরা। এখন পর্যন্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড আয়ারল্যান্ডের। ২০১১ সালে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের দেয়া ৩২৮ রান তাড়া করে জয় পায় আয়ারল্যান্ড।

আর সেই পাহাড়সম রান করতে আয়ারল্যান্ডের খরচ হয় মাত্র ৩ উইকেট। সেদিন কেভিন ও ব্রায়ানের ১১৩ রানের অসাধারণ ইনিংসে ৩২৯ রান করেন আইরিশরা।

আয়ায়ল্যান্ডের পরেই তালিকায় রয়েছে বাংলাদেশের নাম। ঘটনাটি ২০১৫ সালের। স্কটল্যান্ডের বিপক্ষে রেকর্ডটি করে টাইগাররা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের বিপক্ষে ৩১৯ রানের বিশাল স্কোর তুলে দেয় স্কটল্যান্ড।

জবাবে ৮ উইকেটে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। সেদিন তামিমের ৯৫, মাহমুদউল্লাহর ৬২, মুশফিক ও সাকিবের অর্ধশতকে ভর করে ৩২২ রান করে টাইগাররা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×