ভুল করেছে তো মরেছে দ.আফ্রিকা, মতামত ক্যালিসের

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০১৯, ১১:৪৭ | অনলাইন সংস্করণ

ক্যালিস

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা আর কোনো ভুল করতে পারবে না এবং সেমিফাইনালে খেলতে হলে বাকি প্রায় সব ম্যাচই জিততে হবে বলে মন্তব্য করেছেন দেশটির কিংবদন্তি অলরাউন্ডার জ্যাকস ক্যালিস।

২০১৯ আসরে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ১০৪ রানে হারে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২১ রানে পরাজিত হয় প্রোটিয়ারা।

আইসিসি ওয়েবসাইটে এক কলামে ক্যালিস লিখেছেন, শেষ চারে খেলতে হলে দক্ষিণ আফ্রিকাকে ৬ ম্যাচে জিততে হবে। অবশ্য ৫ ম্যাচ জিতলেও চলবে। তবে সেক্ষেত্রে রান রেট খুব ভালো থাকতে হবে। এখন হাতে থাকা প্রায় সব ম্যাচ জিততে হবে। এখানে ভুলের কোনো সুযোগ নেই।

বিশ্বকাপ ফের ফিরে গেছে ১৯৯২ আসরে। এবার রাউন্ড রবিন পদ্ধতিতে হচ্ছে খেলা। যেখানে গ্রুপপর্বে ১০ দল প্রত্যেকে প্রত্যেকের মোকাবেলা করবে। সেই হিসাবে এ পর্বে একটি দল ৯টি ম্যাচ পাবে। শীর্ষ চার দল সেমিফাইনাল খেলবে। ফলে বুধবার শক্তিশালী ভারতের বিপক্ষে হারলে দক্ষিণ আফ্রিকার জন্য রানরেট গুরুত্বপূর্ন হয়ে দাঁড়াবে। পয়েন্ট ও জয় সমান থাকলে অবস্থানের বেলায় গুরুত্বপূর্ন হয়ে উঠবে নেট রানরেট।

ক্যালিস বলেন, ভারতের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য মোটেও সহজ হবে না। কারণ, এটি টিম ইন্ডিয়ার প্রথম এবং আমাদের তৃতীয় ম্যাচ। আমরা ইতিমধ্যে দুই ম্যাচে হেরেছি, চাপ রয়েছে। অন্যদিকে তারা পূর্ণশক্তি নিয়ে নামবে। প্রথম ম্যাচ বলে একটু নার্ভাস থাকতে পারে। তবে তাদের সঙ্গে জিততে হলে আমাদের সব কিছুই করতে হবে।

সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার বলেন, ক্রিকেটে আশ্চর্যজনক অনেক কিছুই ঘটতে পারে। আমরা একটা জয় পেলে অনেক দূর যেতে পারি। ফাইনালেও খেলতে পারি।

ইনজুরি সমস্যাও দক্ষিণ আফ্রিকা দলকে ভোগাচ্ছে। দলের পেস আক্রমণের সেরা তারকা ডেল স্টেইন পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি। তবে ভারতের বিপক্ষে খেলতে পারেন তিনি। রেক পেসার লুঙ্গি এনগিডি বাংলাদেশের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন। কোহলিদের বিপক্ষে তার খেলা নিয়ে সংশয় আছে।

তথ্যসূত্র: আইসিসি

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৬৮,২৬১১,৪২,৭৮২৩১,০১৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×