আফগান পরীক্ষার মুখোমুখি লঙ্কানরা

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০১৯, ১৩:১১ | অনলাইন সংস্করণ

আফগান

বিশ্বকাপের শুরুটা মোটেও ভালো হয়নি আফগানিস্তান ও শ্রীলঙ্কার। নিজেদের প্রথম ম্যাচে দুই দলই হারের স্বাদ পেয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয়েছে আফগানরা। আর নিউজিল্যান্ডের কাছেও ১০ উইকেটে হেরেছে লঙ্কানরা।

তা অনুযায়ী আত্মবিশ্বাসের দিক থেকে দুই দলেরই অবস্থান অনেকটা সমান। আজ কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে নামার আগে তাই কাউকেই এগিয়ে রাখা যাচ্ছে না। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

তবে কিছুটা হলেও এগিয়ে থাকবে আফগানিস্তান। অস্ট্রেলিয়ার সঙ্গে হারলেও ব্যাটিংয়ে দু'শ ঊর্ধ্ব রান করেছে আফগানরা। অজিদের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ২০৭ রানে অলআউট হয় নাইব বাহিনী। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ১৩৬ রানে গুঁটিয়ে যায় করনারত্নে ব্রিগেড।

এ ম্যাচে ব্যাট হাতে লঙ্কানদের তুরুপের তাস হতে পারেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। কিউইদের বিপক্ষে ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত টিকে থেকে ক্যারি দ্য ব্যাট হওয়ার গৌরব অর্জন করেন তিনি। প্রতিকূল স্রোতে লড়াই করে ৫২ রানের হার না মানা ইনিংস খেলেন অধিনায়ক। সুতরাং এদিন তার ব্যাটে চেয়ে থাকবে দল।

আর আফগানদের ত্রাণকর্তা হতে পারেন টপঅর্ডার রহমত শাহ ও মিডলঅর্ডার ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডাউনে নেমে ৪৩ রান করেন রহমত শাহ। আর ৭ নম্বরে খেলতে নেমে ৫১ রানের অনবদ্য ইনিংস উপহার দেন নাজিবুল্লাহ।

এ ম্যাচে উভয় দলের একাদশে আসতে পারে পরিবর্তন। নিউজিল্যান্ডের বিপক্ষে অনুপস্থিত থাকা ডানহাতি পেসার নুয়ান প্রদীপ অন্তর্ভুক্ত হতে পারেন শ্রীলঙ্কা দলে। সেক্ষেত্রে ইসুরু উদানাকে বসতে হবে সাইড বেঞ্চে।

আর কন্ডিশন বিবেচনায় একজন বাড়তি পেসার নিয়ে খেলতে পারে আফগানিস্তান। তেমন হলে স্পিনার মুজিব-উর রহমানের পরিবর্তে দলে আসতে পারেন পেসার আফতাব আলম। এছাড়া সাবেক দলপতি আসগর আফগান এখনো হাঁটুর ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি। এ ম্যাচেও অনিশ্চিত তিনি।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, ইসুরু উদানা/ নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল ও লাসিথ মালিঙ্গা।

আফগানিস্তান সম্ভাব্য একাদশ

মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহীদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব (অধিনায়ক), রশিদ খান, মুজিব-উর-রহমান/আফতাব আলম, হামিদ হাসান ও দৌলত জাদরান।

তথ্যসূত্র: ক্রিকইনফো/ক্রিকবাজ

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×