সাকিবকে নিয়ে ভারতীয় ক্রিকেটারের বিরূপ মন্তব্য

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০১৯, ১৩:৪৭ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান

বিশ্বকাপ শুরুর আগেই বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব পূনরুদ্ধার করেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপকে এক উইকেট শিকারের মধ্য দিয়ে ৫ হাজার রানের পাশাপাশি ২৫০ উইকেট শিকার করে অনন্য ইতিহাস গড়েন সাকিব।

অথচ বিশ্বসেরা অলরাউন্ডারকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার। মুরালি কার্তিক ক্যারিয়ারে অতোটা আলো ছড়াতে পারেননি, যতোটা আলো ছড়াতে চাচ্ছেন ধারাভাষ্যে।

ভারতের হয়ে ২০০০-২০০৭ সাল পর্যন্ত মাত্র ৮টি টেস্ট ম্যাচ খেলে ১৫ ইনিংসে ২৪ উইকেট শিকার করেন মুরালি। আর ওয়ানডে ক্রিকেটে ৩৭ ম্যাচে মাত্র ৩৭টি উইকেট শিকার করেন।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে হিন্দি ভাষায় ভারাভাষ্যে মুরালি কার্তিক বলেন, ‘যে বল করে ঘুরাতে পারে তাকেই স্পিনার বলে। সাকিব-মিরাজের বল ঘুরে না সুতরাং তাদের স্পিনার বলা যাবে না। হরভজন সিং স্পিনার, গ্রায়েম সোয়ান স্পিনার তারা যে কোনো মুহূর্তে খেলার মোর ঘুরিয়ে দিতে পারে।’

সাকিব আল হাসান- মেহেদী হাসান মিরাজদের পারফরম্যান্সে ভর করেই এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩০ রানের রেকর্ড গড়ে ২১ রানে জয় পায় বাংলাদেশ। ব্যাট হাতে ৭৫ রান করার পাশাপাশি একটি করে উইকেট ও ক্যাচ নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

ব্যাটিংয়ে সেভাবে সুযোগ পাননি মিরাজ। ইনিংসের শেষ দিকে মাত্র ৩ বলে খেলে ৫ রানে অপরাজিত থাকেন। তার অফ স্পিনে বোল্ড হয়ে ফেরেন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। ভয়ঙ্কর ব্যাটিং করে দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করা ডু প্লেসিসকে আউট করে টাইগার শিবিরে স্বস্থির পরশ এনে দেন মিরাজ। এছাড়া ফিল্ডিংয়ে নেন ডেভিড মিলারের মতো ভয়ঙ্কর ব্যাটসম্যানের ক্যাচ।

শুধু সাকিব-মিরাজকে নিয়ে বিরূপ মন্তব্য করাই নয়! বাংলাদেশ দলকে নিয়েও হেয় প্রতিপন্ন করেছেন মুরালি। ওয়ানেড র‌্যাংকিংয়ে শীর্ষ তিন নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারানোর পরও মুরালি বলেন, ‘বাংলাদেশের এই জয়কে আমি দুর্ঘটনাই বলব।’

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×