যেখানে ঈদের নামাজ আদায় করল বাংলাদেশ ক্রিকেট দল

  স্পোর্টস ডেস্ক ০৫ জুন ২০১৯, ০১:৩২ | অনলাইন সংস্করণ

যেখানে ঈদের নামাজ আদায় করল বাংলাদেশ ক্রিকেট দল
সেন্ট্রাল মস্কো অব লন্ডন

আজ ঈদের দিনে কেনিংটন ওভালে সন্ধ্যা সাড়ে ৬টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

তবে তার আগেই মঙ্গলবার ইংল্যান্ডে ঈদুল ফিতর উদযাপন করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা।

মধ্যপ্রাচ্যের মতো ইংল্যান্ডে মঙ্গলবার পালিত হল ঈদুল ফিতর।

ক্রিকেট বিশ্বকাপ-১৯ এ খেলতে আসা বাংলাদেশ ক্রিকেট দলের প্রায় সবাই যোগ দিয়েছেন এই ঈদ আনন্দে।

লন্ডনের সেন্ট্রাল মসজিদে ঈদের নামাজ আদায় করেছেন টাইগাররা। এ সময় তাদের সঙ্গে ছিলেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, নির্বাচক হাবিবুল বাশার ও মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

তবে এর আগে বাংলাদেশ ক্রকেট দল কোথায়, কখন ঈদের নামাজ পড়বেন, এ বিষয়ে কারোরই কিছুই জানা ছিল না।

এমনকি লন্ডন সময় সকাল পৌনে এগারোটায় যখন নামাজের জন্য বের হন মাশরাফি-মুশফিকরা, তখনও দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানাতে পারেননি কোন মসজিদে নামাজ পড়বেন তারা।

ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনার পর নিরাপত্তার খাতিরেই এমনটা করা হয়েছিল বলে জানা গেছে।

তাই বাংলাদেশের ক্রিকেটারদের ঈদ জামাতের সম্ভাব্য স্থান বলা হয়নি শুরুতে। তবে এ ছাড়া আলাদা কোনো নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হয়নি।

নামাজ শেষে টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানান, বাড়তি নিরাপত্তা না নিলেও ক্রিকেটাররা মহা আনন্দে ও পবিত্রতা নিয়েই ঈদের নামাজ আদায় করেছেন। ক্রাইস্টচার্চের সেই ভয়াবহ ঘটনার কথা খেলোয়াড়দের মাথায় আসেনি।

তিনি বলেন, সকাল থেকেই সবাই খুশি ছিল বেশ, আমরা নিজেরাই হাই কমিশনের সাপোর্ট নিয়ে নামাজ পড়েছি।

তবে নিরাপত্তা বিষয়ে যে কাজটি করা হয়েছে সে বিষয়ে সুজন বলেন, ক্রিকেটারদের জন্য একেবারে আলাদা একটা জায়গা করে দেয়া হয়েছে। বাংলাদেশ দল যেখানে নামাজ পড়েছেন সেখানে আর কারো জায়গা দেয়া হয়নি।

এ কারণে ভক্তরাও ঈদ মোবারক জানাতে খেলোয়াড়দের কাছে আসতে পারেননি বলে জানান তিনি।

বাংলাদেশ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, বাঙালি অধ্যুষিত এলাকা ইস্ট লন্ডন, ব্রিকলেন, হোয়াইট চ্যাপেলের মতো জায়গা বাদ দিয়ে রিজেন্ট পার্কের নিকটে বিখ্যাত সেন্ট্রাল মস্কো অব লন্ডনে গিয়ে ঈদের নামাজ আদায় করেছে বাংলাদেশ দল। মূলত নিরাপত্তার কারণেই খানিক দূরে গিয়ে নামাজ আদায় করা হয়েছে।

বেলা ১২টার (বাংলাদেশ সময় বিকেল ৫টা) টাইগাররা ঈসের জামাতে অংশ নিয়েছেন বলে জানান তিনি।

নামাজ দেশবাসীকে ঈদ মোবারক জানিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মাশরারি বলেন, ‘সবাইকে ঈদের শুভেচ্ছা। আমাদের তো ঈদ এখানেই। খেলাই আমাদের ঈদ। আপনারা ঈদ করুন। দোয়া করবেন আমাদের জন্য।’

প্রসঙ্গত সেন্ট্রাল মস্কো অব লন্ডন ইংল্যান্ডের অন্যতম বিখ্যাত একটি মসজিদ। ১৯৭৭ সালে এটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালেই এ মসজিদ নির্মাণে ব্যয় হয় ৬৫ লাখ পাউন্ড। এ মসজিদে একসঙ্গে প্রায় সাড়ে ৫ হাজার মানুষ নামাজ আদায় করতে পারেন।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×