বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের একাদশ চূড়ান্ত

  স্পোর্টস ডেস্ক ০৫ জুন ২০১৯, ০৭:৪৭ | অনলাইন সংস্করণ

নিউজিল্যান্ড

দুর্দান্ত জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে নিউজিল্যান্ড। বৈশ্বিক টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে রীতিমতো বিধ্বস্ত করেছেন কিউইরা। লংকানদের ১০ উইকেটে হারিয়েছেন তারা। এমতাবস্থায় বুধবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলতে নামছে তারা। নিজেদের ওপর আস্থা রেখেই খেলতে নামবেন ব্ল্যাক ক্যাপসরা। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে দুই দলের লড়াই।

শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপযাত্রা শুরু করেছে বাংলাদেশও। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামছেন দুরন্ত টাইগাররাও। প্রোটিয়াদের ২১ রানে হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছেন মাশরাফি বাহিনী। আত্মবিশ্বাসের সঙ্গে কিউইদের মোকাবেলা করতে নামবেন তারা। ব্যাটে-বলে অনন্য নৈপূণ্য প্রদর্শন করে সেই ম্যাচে সেরা হন সাকিব। এদিনও বিশ্বসেরা অলরাউন্ডারের দিকে তাকিয়ে টাইগাররা। ফলে ধারণা করা হচ্ছে, ম্যাচটি হাড্ডাহাড্ডি হবে।

জমজমাট লড়াইয়ের আভাস পাওয়া গেলে এ ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনছে না নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামবে কিউইরা। অর্থাৎ শ্রীলংকার বিপক্ষে খেলা দলটিই খেলবে। দলটির সহঅধিনায়ক টম লাথাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীলংকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১০ উইকেটের বিশাল জয় পায় নিউজিল্যান্ড। উইনিং কম্বিনেশন ঠিক রাখতে এবার মাশরাফিদের বিপক্ষেও একই দল নিয়ে খেলতে নামতে চাইছে তারা। মঙ্গলবার সংবাদ সম্মেলনে লাথাম বলেন, আমরা একই দল নিয়ে খেলতে নামবো। আমি মনে করি, আমরা যেভাবে খেলেছি, শেষ ম্যাচে তাতে প্রচুর আত্মবিশ্বাস অর্জন করতে পেরেছি আমরা। আমার বিশ্বাস, বোলাররা যেভাবে শ্রীলংকাকে চ্যালেঞ্জ করেছিল বল হাতে, আমি নিশ্চিত; একই ঘটনার পুনরাবৃত্তি তারা করতে পারবে লাল-সবুজ জার্সিধারীদের বিপক্ষেও

প্রথম ম্যাচে ব্যাট হাতে পারফর্ম করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। পরে বল হাতে ৩টি করে উইকেট শিকার করেন লকি ফার্গুসন ও ম্যাট হেনরি। সুতরাং ব্যাটসম্যান ও বোলারদের নিয়ে যথেষ্ট সন্তুষ্ট থাকছেন লাথাম।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, মিচেল স্যান্টনার ও রস টেইলর।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফোর/নিউজহাব

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×