সাকিব নামলেই 'ডাবল সেঞ্চুরি'

  স্পোর্টস ডেস্ক ০৫ জুন ২০১৯, ১৫:২৩ | অনলাইন সংস্করণ

সাকিব

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে ব্যাটে-বলে দারুণ নৈপূণ্য প্রদর্শন করেছেন সাকিব আল হাসান। দখলে নিয়েছেন বেশ কয়েকটি রেকর্ড। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামলে আরেকটি দারুণ মাইলফলক স্পর্শ করবেন তিনি। তৃতীয় টাইগার হিসেবে ২০০ ওয়ানডে খেলার কীর্তি গড়বেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারায় বাংলাদেশ। ব্যাট হাতে ৭৫ রানের ঝলমলে ইনিংস খেলার পাশাপাশি বোলিংয়ে এক উইকেট নেন সাকিব। অনন্য অলরাউন্ড নৈপূণ্যে হন ম্যাচসেরা। অসাধারণ আরেকটি মাইলফলকে নাম লেখানোর ম্যাচেও তার দিকে চেয়ে টাইগাররা।

এদিন আরেকটি মাইলস্টোনের সামনে ৩২ বছর বয়সী ক্রিকেটার। আর দুটি ক্যাচ নিলেই ছুঁয়ে ফেলবেন ফিফটি।

প্রোটিয়া ম্যাচে দারুণ সব কীর্তি গড়েন সাকিব। ইতিহাসে পঞ্চম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারের কীর্তি গড়েন তিনি। মুশফিকের সঙ্গে পঞ্চমবার শতক হাঁকিয়ে দেশের সর্বোচ্চ (৫টি) সেঞ্চুরি জুটির ভাগিদার হয়েছেন। ম্যাচে বাংলাদেশ গড়েছে বিশ্বকাপ ও ওয়ানডে ক্রিকেটে দলীয় সর্বোচ্চ রানের সংগ্রহ।

বরাবরই সাকিবের প্রিয় প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে ইংল্যান্ডের মাটিতেই নিউজিল্যান্ডকে হারায় বাংলাদেশ। সেই ম্যাচে মহাকাব্যিক সেঞ্চুরি করার পথে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে গড়েন ২২৪ রানের জুটি, যা পঞ্চম উইকেটে দলীয় সর্বোচ্চ রানের জুটি। তাতে মধুর জয় পায় টাইগাররা। বিশ্বকাপের এ ম্যাচে তার কাছে এমন পারফরম্যান্স প্রত্যাশা করেন দেশের কোটি ক্রিকেটপ্রেমী।

সাকিব এখন পর্যন্ত ১৯৯ ওয়ানডেতে প্রায় ৩৬ গড়ে করেছেন ৫ হাজার ৭৯২ রান। সর্বোচ্চ রানের ইনিংস ১৩৪*, নামের পাশে রয়েছে ৭ সেঞ্চুরি ও ৪৩ হাফসেঞ্চুরি। বোলিংয়ে সেরা ফিগার ৪৭/৫। দেশের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ ২৫০ উইকেট তারই।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×