মিরাজের দুর্দান্ত ক্যাচে ভাঙল ইংলিশদের উদ্বোধনী জুটি

  স্পোর্টস ডেস্ক ০৮ জুন ২০১৯, ১৭:১৩ | অনলাইন সংস্করণ

মেহেদী হাসান মিরাজ

ফিল্ডিংয়ে দুর্দান্ত মেহেদী হাসান মিরাজ। তার অসাধারণ ক্যাচে পরিনত হয়ে সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো। মাশরাফি বিন মুর্তজার বলে ক্যাচ তুলে দেন ইংলিশ ওপেনার। শরীর হাওয়ায় ভাসিয়ে ক্যাচটি তালুবন্দি করেন মিরাজ। তার অসাধারণ ক্যাচে ১২৮ রানে ভাঙে ইংল্যান্ডের উদ্বোধনী জুটি। সাজঘরে ফেরার আগে ৫০ বলে ৬টি চারের সাহায্যে ৫১ রান করে বেয়ারস্টো।

বাংলাদেশের বিপক্ষে উড়ন্ত সূচনা করেছে ইংল্যান্ড। প্রথমে ব্যাটিংয়ে নেমে দলকে শুভ সূচনা এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৭.৫ ওভারে দলীয় ফিফটি রান পূর্ণ করেন তারা।

প্রথম ১০ ওভারে স্কোরবোর্ডে ৬৭ রান যোগ করেন রয়-বেয়ারস্টো। ১৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ইংল্যান্ড তুলে নেয় ১০১ রান।

শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

অতীত পরিসংখ্যান অনুসারে, ২০ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ইংল্যান্ড। তার মধ্যে ১৬টিতে জয় পায় ইংলিশরা। মাত্র ৪ ম্যাচে জয় পায় টাইগাররা।

তবে বিশ্বকাপে এর আগে তিন ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ইংল্যান্ড। তার মধ্যে ইংল্যান্ড জয় পায় দুটিতে। তবে সবশেষ সাক্ষাতে জয় পায় বাংলাদেশ। বিশ্বকাপের গত আসরে এই ইংল্যান্ডকে হারিয়েই প্রথমবার কোয়ার্টার ফাইনালে খেলে বাংলাদেশ দল।

অতীতের সেই স্মৃতি বাংলাদেশ দলকে বিশেষ অনুপ্রেরণা জোগাবে!

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)ও মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, ইয়ন মরগান, জস বাটলার, বেন স্টোকস, আদিল রশিদ, জোফরা আর্চার, লিয়াম প্লাংকেট, ক্রিস ওকস ও মার্ক উড।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্ব একাদশ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×