অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

  স্পোর্টস ডেস্ক ১২ জুন ২০১৯, ১০:৪২ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

এবারের বিশ্বকাপে শিরোপা জিততে পারে এমন তিনটি দলের মধ্যে অস্ট্রেলিয়া একটি। অন্য দুটি হচ্ছে- ইংল্যান্ড ও ভারত। সেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান।

ক্রিকেটের বিস্ময় পাকিস্তানকেও খাটো করে দেখার সুযোগ নেই। দলটি সব সময়ই অননুমেয় (আনপ্রেডিক্টেবল)। ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের উড়ন্ত জয় সেটিই প্রমাণ করে।

ইংল্যান্ডের আবহাওয়ার মতোই অননুমেয় পাকিস্তান। মোটা দাগে তাই অস্ট্রেলিয়া যতই ফেভারিট হোক, পাকিস্তানের সম্ভাবনা উড়িয়ে দেয়ার কোনো সুযোগ নেই। সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন যেমন বলেছেন, ‘পাকিস্তান তাদের কোন চেহারাটা দেখাবে তার ওপর নির্ভর করছে সব।’

ভনের কথাটাই এই ম্যাচের ক্যাচলাইন। কখনও ছন্নছাড়া, কখনও দুর্বার- এটাই পাকিস্তান ক্রিকেটের চিরচেনা ছবি। মাঝামাঝি বলে কিছু নেই তাদের অভিধানে। এবারই যেমন ওয়েস্ট ইন্ডিজের কাছে শোচনীয় হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর দ্বিতীয় ম্যাচে হট ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছে পাকিস্তান।

শ্রীলংকার বিপক্ষে পরের ম্যাচটা বৃষ্টিতে ভেসে যাওয়ায় তিন ম্যাচে তাদের সংগ্রহ তিন পয়েন্ট।

টন্টনে নিজেদের চতুর্থ ম্যাচটি টন্টনে আজ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। যথারীতি এ ম্যাচেও আছে বৃষ্টির চোখরাঙানি। তবে ম্যাচ ভাসিয়ে দেয়ার মতো ভারি বৃষ্টির পূর্বাভাস নেই।

আজকের ম্যাচে ভয়ডরহীন ক্রিকেট খেলার ইঙ্গিত দিয়েছে পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। মঙ্গলবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি আক্রমনাত্বক ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিয়েছেন।

এই ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ও চলমান আসরের অন্যতম ফেবারিট অস্ট্রেলিয়াকে ভয় পাওয়ার কিছু নেই বলে মনে করছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও।

তবে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাথে পাকিস্তানের রেকর্ড খুব বেশি ভালো নয়। অজিদের সাথে বিশ্বকাপের সর্বশেষ পাঁচ ম্যাচে চারবারই পরাজয়বরণ করে মাঠ ছেড়েছে পাকিস্তান। তাছাড়া চলতি বছরই বিশ্বকাপের আগে দুবাইয়ে অজিদের কাছে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

আজকের ম্যাচে পাকিস্তান একাদশে অন্তত একটি পরিবর্তন আসতে পারে। অলরাউন্ডার শোয়েব মালিককে মাঠে নামানো হতে পারে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শোয়েব মালিকের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।তারুণ্য নির্ভর দল বাছাই করায় গত তিন ম্যাচে শোয়েবকে দর্শক হয়েই থাকতে হয়েছিল।

আজকের ম্যাচেও পাকিস্তান ক্রিকেট প্রেমিদের প্রত্যাশা থাকবে বাবর আজমের ব্যাটে। এছাড়া অধিনায়ক সরফরাজ আহমেদ, ইমাম উল হক ও হাফিজ তো আছেনই।

বোলিংয়ে নেতৃত্ব দেনেব আমির ও অভিজ্ঞ ওয়াহাব রিয়াজ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, আসিফ আলী, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×