কিউইদের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

  স্পোর্টস ডেস্ক ১৩ জুন ২০১৯, ১১:৩৬ | অনলাইন সংস্করণ

কিউইদের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ
ভারতের সম্ভাব্য একাদশ। ফাইল ছবি

বিশ্বকাপের ১৮তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। দুটি দলই বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেনি। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। অন্যদিকে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে ভারত। বৃষ্টি না হলে আজ যেকোনো একটি দলকে পরাজয় বরণ করতে হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।

এই ম্যাচে ভারতের একাদশে পরিবর্তন আসছে। আগের ম্যাচে চোটে পড়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। আজ তার পরিবর্তে নতুন একজনকে দিয়ে ওপেনিং করাতে হবে।

আজ ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন লোকেশ রাহুল। ওপেনার হলেও ভারতীয় দলে লোকেশ রাহুল ব্যাট করেন ৪ নম্বরে। ফলে সেই জায়গায় আজ দেখা যেতে পারে দিনেশ কার্তিক অথবা বিজয় শংকরের যেকোনো একজনকে।

পরিসংখ্যান বলছে, রোহিত শর্মার সঙ্গে ধাওয়ানের উদ্বোধনী জুটির রসায়ন বেশ পুরনো। ওয়াডেতে তারা জুটি বেঁধে করেছেন ৪৬৮১ রান। বিশ্বকাপে ধাওয়ানের ব্যক্তিগত রেকর্ডও ঈর্ষণীয়। ১০ ম্যাচে ৫৩.৭০ গড়ে করেছেন ৫৩৭ রান। এমন একজনের শূন্যতা পূরণ যেকোনো দলের জন্যই কঠিন চ্যালেঞ্জ।

তাই নিউজিল্যান্ডের বিপক্ষে রোহিতের নতুন সঙ্গী হতে যাচ্ছেন সাধারণত চারে খেলা লোকেশ রাহুল। আর চারে নামতে পারেন বিজয় শংকর অথবা দিনেশ কার্তিক। মেঘলা কন্ডিশনের কারণে ভারতের একাদশে আরেকটি পরিবর্তন আসতে পারে। একজন স্পিনার কমিয়ে চতুর্থ পেসার হিসেবে মোহাম্মদ সামিকে খেলাতে পারে ভারত। বুমরাহ, ভুবনেশ্বর ও হার্দিক পান্ডিয়াকে নিয়ে সাজানো ভারতের পেস আক্রমণ যথেষ্ট সমৃদ্ধ।

ভারতের সম্ভাব্য একাদশ

১. রোহিত শর্মা

২. লোকেশ রাহুল

৩. বিরাট কোহলি

৪. দিনেশ কার্তিক/বিজয় শংকর

৫. মহেন্দ্র সিং ধোনি

৬. হার্দিক পাণ্ডিয়া

৭. কেদার যাদব

৮. কুলদীপ যাদব/সামি

৯. যুগবেন্দ্র চাওয়াল

১০. ভুবনেশ্বর কুমার

১১. জাসপ্রিত বুমরাহ

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×