আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি

  স্পোর্টস ডেস্ক ১৩ জুন ২০১৯, ১২:১৮ | অনলাইন সংস্করণ

আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি
বিরাট কোহলি

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত পরাজয়ের গ্লানি স্পর্শ করতে পারেনি যে দুটি দলকে, আজ ট্রেন্ট ব্রিজে মুখোমুখি সেই ভারত-নিউজিল্যান্ড। দুদলের যেকোনো একটির শতভাগ জয়ের রেকর্ডে নিশ্চিতভাবেই ছেদ পড়বে আজ। তবে অপরাজিত যাত্রায় ছেদ না-ও পড়তে পারে। যদি জিতে যায় সবার অভিন্ন প্রতিপক্ষ বৃষ্টি!

যাই ভারত ও নিউজিল্যান্ডের নিযুত ক্রিকেটভক্তের চাওয়া আজ বৃষ্টি না হোক। সবাই একটি দুর্দান্ত খেলা দেখার সুযোগ পাক।

আজকের খেলায় স্বভাবতই চোখ থাকবে তারকায় ঠাসা ভারতীয় দলে। আর পাদপ্রদীপের নিচে থাকবেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

ক্রিকেটবিশ্বের নজরও এখন বিরাট কোহলির দিকে। ভারতীয় ব্যাটিংয়ের স্তম্ভ তিনি। ট্রেন্ট বোল্টদের বিরুদ্ধে কোহালির ব্যাটই ভরসা ‘টিম ইন্ডিয়া’র।

আজ নতুন মাইলফলকের সামনে কোহলি। আর ৫৭ রান করলে ওয়ানডেতে ১১ হাজার রান হয়ে যাবে এই মারকুটে ব্যাটসম্যানের। কোহলি সবচেয়ে দ্রুততম সময়ে এই মাইলফলক ছুঁতে চলেছেন।

এর আগে তার পূর্বসূরি শচীন টেন্ডুলকার ১১ হাজার রান করেছিলেন ২৭৬ ইনিংসে। কোহলি এখনও পর্যন্ত খেলেছেন ২২২টি ইনিংস। তিনি ব্যাট করবেন যথারীতি তিনে।

গত ম্যাচে ৮২ রান করা কোহলি দারুণ ছন্দে আছেন। আজই নতুন মাইলফলক ছুঁয়ে ফেলবেন এমন আশায় রয়েছেন ক্রিকেটবিশ্ব।

আজকের ম্যাচে আরও একটি মাইলফলকের সামনে কোহলি। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ শতক করতে পারলে তিনি শেবাগ ও পন্টিংকে ছুঁয়ে ফেলবেন। এ দুই ব্যাটসম্যান নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৬টি শতক করেছেন। কোহলি করেছেন ৫টি।

এই বিশ্বকাপে কোহলির সামনে আরও একটি রেকর্ড হাতছানি দিচ্ছে। স্বদেশী সৌরভ গাঙ্গুলির ওয়ানডে রেকর্ড ১১ হাজার ৩৬৩ রান পেছনে ফেলার সুযোগ রয়েছে কোহলির সামনে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×