কেন পিচ থেকে সবসময় সুবিধা পায় ভারত, প্রশ্ন সরফরাজের

  স্পোর্টস ডেস্ক ১৩ জুন ২০১৯, ১৪:৪১:৫২ | অনলাইন সংস্করণ

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের দাবি, আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টে উইকেট থেকে সুবিধা পায় ভারত। সেখানে বিন্দুমাত্র সুবিধা পায় না পাকিস্তান।

বুধবার টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েট কাউন্টি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় পাকিস্তান। এ মাঠের উইকেট ছিল পেস সহায়ক। গতি, সুইং, বাউন্স খেলা করেছে।

সাধারণত এশিয়ার দলগুলোর মূল শক্তি স্পিন। এ অঞ্চলের ব্যাটসম্যানরা স্পিন ভালো খেলেন। আবার স্পিনাররা প্রতিপক্ষ ব্যাটসম্যানের ওপর ছড়ি ঘোরান। পাকিস্তানও এর ব্যতিক্রম নয়। যদি উইকেটটা স্পিন বোলিং সহায়ক হয়।

তাই টনটনের পিচ দেখে ক্ষুব্ধ ছিলেন সরফরাজ। কারণ তা ছিল সবুজাভ, ঘাসে ঢাকা তথা পেসবান্ধব। স্বভাবতই সুবিধা করে উঠতে পারেনি পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ রানে হেরে গেছে তারা।

এ ম্যাচের আগে সরফরাজ বলেন, আইসিসি প্রতিযোগিতায় পিচ থেকে বড় ধরনের সুবিধা পায় ভারত। উইকেট থেকে ব্যাটসম্যান ও স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন। দলটি এমন পিচে খেলে, যেখানে এশিয়ার দলগুলো খেলতে অভ্যস্ত। স্বাভাবিকভাবেই চিরপ্রতিদ্বন্দ্বীদের ব্যাটার রান পান। স্পিনাররা দুর্দান্ত করেন।

পাক অধিনায়কের ভাষ্যমতে, পিচ থেকে বাড়তি কোনো সুবিধা পায় না পাকিস্তান। পেস সহায়ক পিচে এ দলের খেলা ফেলা হয়। যেখান থেকে বিন্দুমাত্র সুবিধা পাওয়া যায় না। পিচে পেস ও বাউন্স থাকে। টনটনের পিচও সেই রকম। কিন্তু কেন? প্রশ্ন ছুড়ে দেন তিনি।

তথ্যসূত্র: ক্রিকেট কাউন্ট্রি

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত