ধোনি-ভক্ত হলেই ফ্রি খেতে পারবেন মাছ-ভাত!

  স্পোর্টস ডেস্ক ১৩ জুন ২০১৯, ১৬:২৩ | অনলাইন সংস্করণ

ধোনি

আপনি কি মহেন্দ্র সিং ধোনির ভক্ত? উত্তর হ্যাঁ হলে আপনার জন্য রয়েছে সুখবর। কলকাতার আলিপুর দুয়ার হোটেলে গেলেই মিলবে বিনামূল্যে অন্ন। ফ্রি খেতে পারবেন মাছ-ভাত!

সেখানে রয়েছে শম্ভু বোসের হোটেল। সেটির নামই ধোনি-হোটেল। সেখানে প্রবেশের পাসওয়ার্ড হচ্ছে ক্যাপ্টেন কুল প্রেম।

বলা বাহুল্য, ধোনির অন্ধ ভক্ত শম্ভু। প্রিয় ক্রিকেটার মাঠে নামলেই সারাক্ষণ তার চোখ আটকে থাকে টিভি পর্দায়। সেই প্রীতি থেকে ধোনির সব ভক্তদের জন্য অভিনব উদ্যোগ নিয়েছেন তিনি। ফ্রি খাবার খাওয়ান সবাইকে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে জানানো হয়েছে, ধোনি নিজে অবাঙালি। তবে সেই হোটেল বাঙালি খাবারে ভরপুর। এটি আকারে বেশ ছোট। কিন্তু সেটি বেশ পরিপাটি ও পরিষ্কার-পরিচ্ছন্ন। এর দেয়ালে উইকেটরক্ষক-ব্যাটসম্যানের বিভিন্ন ক্রিকেটীয় মুহূর্তের ছবি টানানো আছে।

হোটেলের মালিক শম্ভু বলেন, আসছে দুর্গাপুজায় এর দুই বছর পূর্তি হবে। এই খাবারের মান স্বাস্থ্যসম্মত। তাই অনেকেই খেতে আসেন। আপনি স্থানীয়দের জিজ্ঞেস করুন। আমি নিশ্চিত, তারা বলবেন-এখানকার খাবার কোনোভাবেই মিস করা যাবে না।

কেন এমন অদ্ভূত পরিকল্পনা! তিনি বলেন, ধোনির খেলা দেখে অনেক কিছু শিখেছি। অনেক ইচ্ছা, তার খেলা সরাসরি দেখব। কিন্তু দু:খটা সেখানে। সামনে থেকে ক্রিকেট ম্যাচ দেখার পর্যাপ্ত অর্থ নেই।

মনে-প্রাণে একটিই স্বপ্ন লালন করে আসছেন শম্ভু। সেটা হলো, তার হোটেলে ধোনিকে খাওয়াবেন। তিনি বলেন, হয়তো কোনোদিন আমার স্বপ্ন পূরণ হবে না। তবে তার সঙ্গে দেখা হলে, একটাই অনুরোধ থাকবে; আমার হোটেলে যেন উনি খান। আমি জানি, আমি নিশ্চিত, মাছ-ভাত খেতে পছন্দ করেন।

কীভাবে এ পেশায় এলেন? জবাবে শম্ভু বাবু স্মরণ করে বলেন, এখানে আমার একটা চায়ের দোকান ছিল। এর কোনো নাম ছিল না। তবে ধোনির বেশ কিছু পোস্টার লাগানো থাকত। ওর লম্বা চুল আমার বরাবর পছন্দ। ২০১১ সালে বন্ধু-বান্ধবদের নিয়ে দোকানের সামনে খেলা দেখেছিলাম। ওই রাত কোনো দিন ভুলতে পারব না। আনন্দে কেঁদে ফেলেছিলাম।

অতীতে বহু ভক্তকে খুশি করেছেন ধোনি। এবার বাঙালি সমর্থককে সন্তুষ্ট করেন কি না-তাই দেখার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×