র‌্যাংকিংয়ে অবনমন বাংলাদেশের

  স্পোর্টস ডেস্ক ১৫ জুন ২০১৯, ১৩:৩৪ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

বিশ্বকাপে টানা দুই ম্যাচে পরাজিত হয়েছে বাংলাদেশ। এর প্রভাব পড়ল আইসিসি ওডিআই র‌্যাংকিংয়ে। সপ্তম স্থানে থেকে বিশ্বকাপ শুরু করে টাইগাররা। তবে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় অষ্টম স্থানে নেমে গেছে তারা।

বিশ্বকাপের দ্বাদশ আসরে এখন পর্যন্ত দুই ম্যাচ হারায় রেটিং পয়েন্ট কমে গেছে বাংলাদেশের। ৮৬ রেটিং পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শুরু করেন মাশরাফিরা। বর্তমানে ৮৫ পয়েন্ট নিয়ে নেমে গিয়েছেন র‍্যাংকিংয়ের আটে।

বাংলাদেশকে টপকে সাত নম্বরে উঠে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আইসিসি প্রকাশিত সবশেষ র‍্যাংকিংয়ে ক্যারিবিয়ানদের পয়েন্ট ৮৬। তালিকার নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে শ্রীলংকা ও আফগানিস্তান। এখন পর্যন্ত লংকানদের পয়েন্ট ৭৭ এবং আফগানদের ৬২।

তবে ১২৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে চলতি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম করা ইংল্যান্ড। ১২২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ভারত। ১১৪ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে নিউজিল্যান্ড। কিউইদের থেকে তিন পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা।

তালিকার পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং পাকিস্তান। বিশ্বচ্যাম্পিয়ন অজিদের রেটিং পয়েন্ট ১০৯। সেখানে পাকিস্তানিদের পয়েন্ট ৯৩।

তথ্যসূত্র: আইসিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×