শচীনকে ছাড়িয়ে গেলেন অ্যারন ফিঞ্চ

  স্পোর্টস ডেস্ক ১৫ জুন ২০১৯, ১৮:৪১ | অনলাইন সংস্করণ

শচীন টেন্ডুলকার ও অ্যারন ফিঞ্চ
শচীন টেন্ডুলকার ও অ্যারন ফিঞ্চ। ছবি: সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে অনবদ্য সেঞ্চুরি করেছেন অ্যারন ফিঞ্চ। লংকানদের বিপক্ষে ১৩২ বলে ১৫টি চার ও পাঁচটি ছক্কায় ১৫৩ রানের লড়াকু ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক ফিঞ্চ।

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ১৫৩ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে কিংবদিন্ত ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যান ফিঞ্চ।

বিশ্বকাপে এর আগে ক্যারিয়ার সেরা ১৫২ রানের ইনিংস খেলেছেন ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান শচীন। তিনি ২০০৩ সালের বিশ্বকাপে নামিবিয়ার মতো দুর্বল দলের বিপক্ষে খেলেছিলেন ১৫১ বলে ১৫২ রানের ইনিংস।

তবে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ২৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মার্টিন গাপটিল। নিউজিল্যান্ডের এই তারকা ওপেনার গত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬৩ বলে ২৪টি চার ও ১১টি ছক্কায় ২৩৭ রানের লড়াকু ইনিংস খেলেছেন।

শনিবার শ্রীলংকার বিপক্ষে ইংল্যান্ডের কেনিংটন ওভালে মিলিন্ডা শ্রীবর্ধনেকে ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে ৯৭ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ফিঞ্চ। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ১১৪তম ম্যাচে ফিঞ্চের এটা ১৪তম সেঞ্চুরি।

এর আগে গত বিশ্বকাপে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ বলে ১৩৫ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান ওপেনার ফিঞ্চ। ওই ম্যাচে ফিঞ্চের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৪২ রানের পাহাড় গড়ে ১১১ রানের জয় পায় অস্ট্রেলিয়া।

শনিবার লংকানদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নারের সঙ্গে উড়ন্ত সূচনা করেন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে ১৬.৪ ওভারে স্কোরবোর্ডে ৮০ রান যোগ করেন ফিঞ্চ-ওয়ার্নার।

ব্যক্তিগত ২৬ রানে ওয়ার্নার আউট হলেও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ফিঞ্চ। ৫৩ বলে ফিফটি পূর্ণ করার পর সেঞ্চুরির জন্য একের পর এক বাউন্ডারি হাঁকান তিনি। তৃতীয় উইকেটে স্টিভ স্মিথের সঙ্গে গড়েন অনবদ্য জুটি। আর এই জুটিতেই শতরানের মাইলফলক স্পর্শ করেন অ্যারন ফিঞ্চ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×