অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলংকার ব্যাটিং তাণ্ডব

  স্পোর্টস ডেস্ক ১৫ জুন ২০১৯, ২০:১২ | অনলাইন সংস্করণ

দিমুথ করুনারত্নে
অস্ট্রেলিয়ার বিপক্ষে এভাবেই একের পর এক বাউন্ডারি হাঁকান কুশল পেরেরা। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। ৩৩৫ রানের পাহাড়সম রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকান তারা। তাদের ব্যাটিং তাণ্ডবে অস্ট্রেলিয়ার বোলিং লাইন আপ ভেঙে চুরমার হয়ে যায়।

ইনিংসের ৬.৫ ওভারে স্কোরবোর্ডে পঞ্চাশ রান যোগ করেন করুনারত্নে ও পেরেরা। প্রথম ওভারে মিসেল স্টার্ককে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ১২ রান আদায় করে নেন তারা।

দ্বিতীয় ওভারে পেট কামিন্সকেও একই কায়দায় তুলোধুনো করেন কুশল পেরেরা। ২ ওভার শেষে শ্রীলংকার সংগ্রহ দাঁড়ায় ২৪ রান। সপ্তম ওভারে জেসন বেনড্রফটকে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ১৩ রান আদায় করে নেন করুনারত্নে। নবম ওভারে ফের বেনড্রফটকে একটি চার ও সমান ছক্কায় সর্বোচ্চ ১৮ রান আদায় করে নেন পেরেরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এভাবে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ১২.৪ ওভারে উদ্বোধনী জুটিতে ১০০ রান পূর্ণ করেন করুনারত্নে ও কুশল পেরেরা। অজিদের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে জোড়া ফিফটি গড়েন তারা।

তবে ফিফটি গড়ার পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি কুলশ পেরেরা। মিসেল স্টার্কের বলে স্টাম্প ভেঙ্গে যায় তার। সাজঘরে ফেরার আগে ৩৬ বলে পাঁচটি চার ও এক ছক্কায় ৫২ রান করেন পেরেরা। তার বিদায়ে ১৫.৩ ওভারে ১১৫ রানে ভাঙে শ্রীলংকার উদ্বোধনী জুটি।

অস্ট্রেলিয়া ৩৩৪/৭

অ্যারন ফিঞ্চের ঝড়ো সেঞ্চুরিতে শ্রীলংকার বিপক্ষে ৭ উইকেটে ৩৩৪ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। দলের হয়ে ১৩২ বলে সর্বোচ্চ ১৫৩ রান করেন অজি অধিনায়ক ফিঞ্চ। এছাড়া ৭৩ রান করেন স্টিভ স্মিথ।

শনিবার ইংল্যান্ডের লন্ডন ওভালের কেনিংটনে লংকানদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নারের সঙ্গে উড়ন্ত সূচনা করেন অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে ১৬.৪ ওভারে স্কোরবোর্ডে ৮০ রান যোগ করেন তারা।

এরপর ২০ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। ব্যক্তিগত ২৬ রানে ওয়ার্নার আউট হওয়ার পর ১০ রানে ফেরেন উসমান।

তাদের বিদায়ের পরও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ফিঞ্চ। ৫৩ বলে ফিফটি পূর্ণ করার পর সেঞ্চুরির জন্য একের পর এক বাউন্ডারি হাঁকান তিনি। তৃতীয় উইকেটে স্টিভ স্মিথের সঙ্গে গড়েন ১৭৩ রানের অনবদ্য জুটি। আর এই জুটিতেই শতরানের মাইলফলক স্পর্শ করেন অ্যারন ফিঞ্চ।

১৩২ বলে ১৫টি চার ও পাঁচটি ছক্কায় ১৫৩ রান করেন ইসুর উদানের বলে ক্যাচ তুলে দিয় ফেরেন ফিঞ্চ। তার বিদায়ের পর সুবিধা করতে পারেননি স্মিথ। সাজঘরে ফেরার আগে এবারের বিশ্বকাপে পাঁচ ম্যাচে তৃতীয় ফিফটি তুলে নেন অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক। ৫৯ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৭৩ রান করেন স্মিথ।

এরপর সময়ের ব্যবধানে উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে দুর্দান্ত ব্যাটিং করে যান গ্ল্যান ম্যাক্সওয়েল। মাত্র ২৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় অপরাজিত ৪৬ রান করেন ম্যাক্সওয়েল।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৩৪/৭ (ফিঞ্চ ১৫৩, স্মিথ ৭৩, ম্যাক্সওয়েল ৪৬*, ওয়ার্নার ২৬; ইসুর উদান ২/৫৭, সিলভা ২/৪০)।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×