ভারতের বিপক্ষে জিততে যে কৌশল বাতলে দিলেন ইমরান খান

  স্পোর্টস ডেস্ক ১৬ জুন ২০১৯, ১৫:১২ | অনলাইন সংস্করণ

ভারতের বিপক্ষে জিততে যে কৌশল বাতলে দিলেন ইমরান খান

কিছুক্ষণের মধ্যেই বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। এ নিয়ে উত্তাপ সর্বত্র। স্বভাবতই উত্তেজনা বিরাজ করার কথা দুদলের ক্রিকেটারদের মধ্যেও।

যদিও অন্য যেকোনো ম্যাচের মতোই আজকের খেলাকে দেখতে বলেছেন দুদলের অধিনায়কই। তবু ২০০ কোটি মানুষের স্নায়ুচাপ থামানো যায়নি তাতে।

এদিকে আজকের ম্যাচে কারা জ্বলে উঠবেন, কে হতে পারেন ম্যাচ উইনিং খেলোয়াড়, সে বিষয়ে বিশ্লেষণ করেছেন পাক-ভারতের সাবেক ক্রিকেটাররা।

এবার সে বিশ্লেষণে যোগ দিলেন পাকিস্তান দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান।

শুধু বিশ্লেষণই নয়, আজ ম্যানচেস্টারে কী করে ভারতকে বধ করতে হবে সে পথও বাতলে দিলেন এ পাক কিংবদন্তি। তার থেকে এমন টোটকা আশাই করতে পারেন সরফরাজ।

ম্যাচের আগে তার দলকে প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাচ্ছেন ইমরান খান। ক্ষণে ক্ষণে টুইট করছেন নানা অনুপ্রেরণামূলক উপদেশ। বিশ্বকাপে ভারতকে কখনও হারাতে পারেনি ভারত। ইমরান খান অধিনায়ক থাকাকালেও তা হয়নি। সেসব কথা মাথায় রেখেই নিজের অভিজ্ঞার ঝুলি অনুজদের সামনে মেলে ধরলেন ইমরান খান।

ভারতের বিপক্ষে জিততে হলে আগের সব হারের কথা মাথায় রাখা যাবে না বলে সরফরাজদের সতর্কবার্তা দিয়েছেন ইমরান খান। ইমরান বলেন, ‘হারের সব ভয় মন থেকে দূর করতে হবে। সাহসী মনই পারে ফল পক্ষে আনতে। আর হারের ভয় দলের মধ্যে ফেলে নেতিবাচক প্রভাব।’

তবে সতীর্থ ওয়াসিম আকরামের সঙ্গে সায় দিয়ে ম্যাচে ভারতকেই এগিয়ে রেখেছেন পাক প্রধানমন্ত্রী। এক টুইটে ইমরান খান লিখেছেন, ‘এ ম্যাচে হয়তো ভারত ফেভারিট। তাই বলে হেরে যাওয়ার চিন্তাও মাথায় আনা যাবে না। শেষ বল পর্যন্ত লড়াই করতে হবে শোয়েব মালিকদের।

নিজ দেশের খেলোয়াড়দের শুভকামনা জানিয়ে তিনি লেখেন, নিজেদের সেরাটা দেবে। মাঠে প্রকৃত ক্রীড়াবিদদের মতো মাথা উঁচু করে খেলবে। দেশের মানুষের দোয়া সব সময় তোমাদের সঙ্গে আছে।’

অধিনায়ক সরফরাজকেও বিশেষভাবে টুইট করেছেন ইমরান খান। পিচ নিয়ে নিজের বক্তব্য দেন ইমরান। টুইটে সরফরাজকে ইমরান খান বলেছেন, ‘পিচ যদি ভেজা না থাকে, তা হলে টস জিতলে অবশ্যই ব্যাটিং নিতে হবে এবং আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হলে দলে স্পেশাল বোলার-ব্যাটসম্যান রাখতে হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×