যে ভারতীয় বিজ্ঞাপন নিয়ে পাক সমর্থকদের আক্ষেপ (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক ১৬ জুন ২০১৯, ১৫:২০ | অনলাইন সংস্করণ

যে ভারতীয় বিজ্ঞাপন নিয়ে পাক সমর্থকদের আক্ষেপ (ভিডিও)

ভারতের বিপক্ষে খেলতে নেমেছে পাকিস্তান। আজ বাংলাদেশ সময় সাড়ে ৩টায় ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হয়েছে চিরবৈরী দুই প্রতিবেশী দেশ। এ ম্যাচকে ফাইনালের আগে ফাইনাল বলে মন্তব্য করেছেন ক্রিকেটপ্রেমীরা।

ইতিমধ্যে ম্যাচটিকে ‘মিনি ফাইনাল’ বলে ব্যক্তিগত মতামত জানিয়েছেন সাবেক পাক অধিনায়ক ইনজামাম-উল হক। দেশ দুটির সীমান্ত বৈরিতার প্রভাব উপচে পড়ে ২২ গজের মাঠে।

বিশ্বকাপে পাক-ভারত ম্যাচের আগেই দুই দেশের সমর্থকদের চাওয়া-পাওয়া পাল্টে যায়। তখন দাবি থাকে একটিই- বিশ্বকাপ গোল্লায় যাক আপাতত, এ ম্যাচে জয় চাই-ই চাই।

ম্যাচটি ঘিরে বিশ্বকাপ শুরু হওয়ার পর থেকেই দুই দেশের মধ্যে বইছে উত্তেজনার ঝড়। দুই দেশের সমর্থকরা একে অপরকে ব্যঙ্গ করে মিম বানিয়েছেন। ট্রোল, স্যাটায়ারধর্মী পোস্টে ভেসেছে দুই দেশের সমর্থকদের টুইটার ও ফেসবুকে। বিজ্ঞাপনের মাধ্যমেও যুদ্ধও শুরু হয়েছে দুই দেশের মধ্যে। তবে শুরুটা অবশ্য ভারতই করেছে।

ম্যাচের কয়েক দিন আগে স্টার স্পোর্টসের স্বত্বাধিকারে একটি বিজ্ঞাপন প্রকাশ করে ভারত। সেই বিজ্ঞাপনে ভারতকে ‘বাবা’ এবং পাকিস্তানকে ‘পুত্র’ হিসেবে দেখানো হয়েছে। সেই বিজ্ঞাপনে টেনে আনা হয়েছে বাংলাদেশকেও।

বিজ্ঞাপনে দেখানো হয়, বাংলাদেশের জার্সি পরা এক ব্যক্তি পাকিস্তানের জার্সিধারী ব্যক্তিকে বলছেন, ‘ভাই সপ্তমবারের মতো সুযোগ এসেছে। বিশ্বকাপে আবারও ভারতের বিপক্ষে খেলতে যাচ্ছেন, শুভকামনা। চেষ্টা চালিয়ে যান।’

জবাবে পাকিস্তানের জার্সি পরা ব্যক্তি বলেন, ‘চেষ্টা করেই যেতে হবে। চেষ্টা যে করে সে কখনও হারে না। একদিন জয় আসবেই। আমার বাবা এ কথাই বলতেন।’ এর পর ভারতীয় জার্সি পরা ব্যক্তি পাকিস্তানি সমর্থককে উদ্দেশ করে বলেন, ‘চুপ পাগলা, আমি কখন তোকে এ কথা বলেছি?’ তখন পাকিস্তানি ব্যক্তি বলেন, ‘না না, আপনি নন। আমার আব্বু এটি বলেছে...।’

বিজ্ঞাপনটি নিয়ে নেতিবাচক মন্তব্যে ভেসেছেন পাক সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় ঘোর আপত্তি জানান তারা। তবে এর পাল্টা জবাবও দিয়েছে পাকিস্তান।

পাকিস্তানি একটি টিভি চ্যানেল একটি বিজ্ঞাপন তৈরি করেছে। যেখানে বেশ কিছুদিন আগে কাশ্মীর সীমান্ত উত্তেজনায় পাকিস্তানের হাতে আটক ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের অনুরূপ একটি চরিত্র সাজিয়ে একটি বিজ্ঞাপন তৈরি করে ওই টিভি চ্যানেলটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×