পাকিস্তানের বিপক্ষে রোহিত শর্মার সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ১৬ জুন ২০১৯, ১৭:১৯:৪৬ | অনলাইন সংস্করণ

সেঞ্চুরি করার পর ব্যাট হেলমেট তুলে উদযাপন করছেন রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খানের বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়ে ৮৫ বলে নয়টি চার ও ৩টি ছক্কায় শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রোহিত শর্মা।

ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ভারতীয় এ ওপেনারের ২১০তম ম্যাচে ২৪তম সেঞ্চুরি। আর বিশ্বকাপ ক্রিকেট এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গত বিশ্বকাপে বাংলাদেশ দলের বিপক্ষে ১২৬ বলে ১৩৭ রান করেছিলেন তিনি। ওই ম্যাচে তার সেঞ্চুরিতে ৩০২/৬ রান করে ১০৯ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত।

চলতি বিশ্বকাপে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। তার আগে অবশ্য ভারতের হয়ে এবারের বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন শিখর ধাওয়ান। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রান করেন। চোটের কারণে পাকিস্তান ম্যাচে খেলা হচ্ছে না তার।

তবে ক্রিকেটের ইতিহাসে রোহিত শর্মাই একমাত্র ব্যাটসম্যান, যিনি ওয়ানডেতে তিনটি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ (২৬৪) রানের ইনিংস খেলেছেন রোহিত।

রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে পাকিস্তানের মতো গুরুত্বপূর্ণ দলের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করেন রোহিত শর্মা। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৩৬ রানের পার্টনারশিপ গড়েন রোহিত।

ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ৭৮ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৫৭ রান করে রাহুল। তার বিদায়ের পর বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে উইকেটে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান রোহিত।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত