বিশ্বকাপে ভারত-পাকিস্তানের সর্বকালের সেরা একাদশ

  স্পোর্টস ডেস্ক ১৬ জুন ২০১৯, ১৮:০০ | অনলাইন সংস্করণ

ভারত-পাকিস্তান
পাকিস্তান ও ভারতের পতাকা হাতে সমর্থকদের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

ক্রিকেটে ভারত-পাকিস্তান দ্বৈরথ রোমাঞ্চ ও উত্তেজনাপূর্ণ। এই দুই প্রতিবেশীর দ্বিপক্ষীয় সম্পর্কের ইতিহাস অনেক পুরোনো। বলা যায়, ক্রিকেট মাঠে এই দুই দেশের প্রতিদ্বন্দ্বিতা যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি তৈরি করে।

সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই বিশ্বকাপ, এশিয়া কাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি ছাড়া দুই প্রতিবেশীর দেখা সাক্ষাৎ হয় না। অথচ তাদের লড়াই দেখার জন্য অধীর আগ্রহে বসে থাকেন এশিয়ার কোটি কোটি ক্রিকেট ভক্ত।

বিশ্বকাপের ইতিহাসে ভারত-পাকিস্তানের সর্বকালের সেরা একাদশের ছবি পোষ্ট করে রোববার টুইট করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনকো। বিশ্বকাপে ভারত-পাকিস্তানে সর্বকালের সেরা একাদশের নেতৃত্বে আছেন ইমরান খান ও মহেন্দ্র সিং ধোনি।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জয়ের স্বাদ পায় পাকিস্তান। আর ২০১১ সালের বিশ্বকাপে ভারতকে ট্রফি উপহারে নেতৃত্ব দেন মহেন্দ্র সিং ধোনি।

বিশ্বকাপে ভারতের সর্বকালের সেরা একাদশে আছেন- শিখর ধাওয়ান, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), যুবরাজ সিং, কপিল দেব, রবিচন্দ্রন অশ্বিন, অনিল কুম্বলে, জহির খান ও আশীষ নেহরা।

বিশ্বকাপে পাকিস্তানের সর্বকালের সেরা একাদশে আছেন-সাঈদ আনোয়ার, মজিদ খান, জহির আব্বাস, জাভেদ মিঁয়াদাদ, ইমরান খান (অধিনায়ক), মিসবাহ-উল হক, মঈন খান, আব্দুল রাজ্জাক, ওয়াসিম আকরাম, মোশতাক আহমেদ ও শোয়েব আখতার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×