উইন্ডিজের বিপক্ষে সেই সুখস্মৃতি উজ্জীবিত করছে বাংলাদেশকে

  স্পোর্টস ডেস্ক ১৭ জুন ২০১৯, ১০:০৭ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

বিশ্বকাপে চার ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। ১ জয়, ২ হার ও ১ পরিত্যক্ত হওয়ার স্বাদ পেয়েছেন টাইগাররা। তাদের সংগ্রহে আছে ৩ পয়েন্ট। এতে চিন্তার ভাঁজ তাদের কপালে। সেমিফাইনালে যাওয়ার পথে নিশ্চিন্ত অবস্থানে নেই মাশরাফি বাহিনী। এ অবস্থায় সোমবার নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি হচ্ছেন তারা।

ক্যারিবীয়দের বিপক্ষে ভালো খেলার টনিক হিসেবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সুখস্মৃতি মনে করতে পারে বাংলাদেশ। সেই টুর্নামেন্টে লিগপর্বে দুবার ও ফাইনালে উইন্ডিজকে বিধ্বস্ত করে অপরাজিত চ্যাম্পিয়ন হন টাইগাররা। সেই সুখস্মৃতিতে উজ্জীবিত হয়ে জয়ের ধারায় ফেরার লক্ষ্য তাদের। ইংল্যান্ডের টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে আজ বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হচ্ছে ম্যাচটি। ভেন্যুটি সমারসেট কাউন্টি গ্রাউন্ড নামেও পরিচিত।

ওই শিরোপাই এখন বাংলাদেশের জন্য অনেক বড় অনুপ্রেরণা। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না লাল-সবুজ জার্সিধারীরা। জয় দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করেন তারা। ওভালে শক্তিশলী দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারান টাইগাররা। প্রোটিয়াদের বিপক্ষে জয়ের পর নিউজিল্যান্ডের সঙ্গেও জয়ের স্বপ্ন দেখছিলেন তারা। কিন্তু ২ উইকেটে কিউইদের কাছে হেরে টুর্নামেন্টে প্রথম ধাক্কা খায় বাংলাদেশ।

এর পর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে কার্ডিফের পয়মন্ত ভেন্যুতে ১০৬ রানের বড় ব্যবধানে হারেন মাশরাফি-সাকিবরা। দুটি হারের সঙ্গে শ্রীলংকার বিপক্ষে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় খেলা। যে কারণে নিজেদের লক্ষ্যের পথে দুশ্চিন্তায় পড়ে গেছেন তারা। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় তুলে নিয়ে কিছুটা চিন্তামুক্ত হতে মরিয়া টাইগাররা।

পয়েন্ট টেবিলে বাংলাদেশের মতো একই অবস্থা ওয়েস্ট ইন্ডিয়ানদেরও। চার খেলায় ১ জয়, ২ হার ও ১ পরিত্যক্তে ৩ পয়েন্ট তাদের। তবে রান রেটে এগিয়ে থাকায় টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছেন তারা। পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের জয় দিয়ে এবারের বিশ্বকাপে যাত্রা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। এর পর অস্ট্রেলিয়ার কাছে ১৫ রানে হারে দলটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। ফলে পয়েন্ট ভাগাভাগি করে দুদল। নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে ম্যাচ হারে জেসন হোল্ডারের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×