বাংলাদেশ থেকে শিক্ষা নাও : সরফরাজদের উদ্দেশে শোয়েব আখতার

  স্পোর্টস ডেস্ক ১৮ জুন ২০১৯, ১১:১৭ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ থেকে শিক্ষা নাও : সরফরাজদের উদ্দেশে শোয়েব আখতার

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাহাড়সম রান তাড়া করে জিতেছে মাশরাফি-সাকিবরা। ক্যারিবীয়দের ছুঁড়ে দেয়া ৩২২ রানের টার্গেট মামুলি বানিয়ে ফেলেছে সাকিব-লিটন জুটি। সেঞ্চুরি করেন সাকিব আর ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন দাস। এই জুটি ক্যারিবীয় পেসারদের বিরুদ্ধে বুক চিতিয়ে খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

সোমবার রাতের অসাধারণ এই জয়ে অভিনন্দনের জোয়ারে ভাসছে বাংলাদেশ দল। বর্তমান খেলোয়ারদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের কিংবদন্তী খেলোয়ারেরাও টাইগারদের প্রশংসায় ভাসাচ্ছেন।

টাইগারদের এ জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক খেলোয়াররাও। একসময় বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের ভয় ধরিয়ে দেয়া গতিদানব শোয়েব আখতার তো বলেই ফেললেন, বাংলাদেশের এ জয় থেকে তার দল পাকিস্তানের কিছু শেখার আছে।

সাকিব আল হাসান ও লিটন দাস ৭ উইকেটের জয় নিশ্চিত করার পর শোয়েব আখতার এক টুইট বার্তায় বলেন, ‘এটা দুর্দান্ত এক পারফরম্যান্স ছিল। বাংলাদেশ যেভাবে আজ খেললো এবং ৩২২ রান তাড়া করে ফেললো। আমি আশা করি, আমরা এখান থেকে কিছু শিখতে পারবো।’

বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিং লাইন একেবারেই নড়বড়ে। এ কারণে একাধিক ম্যাচে দাঁড়াতেই পারেনি সরফরাজরা। সেদিকে ইঙ্গিত করে বাংলাদেশের ইনিংসটির প্রসঙ্গ টানেন শোয়েব। বলেন, ‘এভাবেই ধসে পড়া এড়াতে হবে এবং বড় লক্ষ্য তাড়া করতে হবে।’

প্রসঙ্গত, ইংল্যান্ড বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে একটিতে জিতে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তলানিতে আছে পাকিস্তান। সরফরাজদের সেমিফাইনাল পর্যন্ত যাওয়াটা এখন অনেকগুলো ‘যদি’র ওপর নির্ভর করছে। প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে বারবার ব্যর্থ হওয়া পাকিস্তান দলটি সমালোচিত হচ্ছে। এই সমালোচকদের একজন শোয়েব আখতারও।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×