বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং পারফরম্যান্স ছিল এটা: ভোগলে

  স্পোর্টস ডেস্ক ১৮ জুন ২০১৯, ১৫:৫৮:১৬ | অনলাইন সংস্করণ

ওয়েস্ট ইন্ডিজের দেয়া পাহাড়সম ৩২২ রানের লক্ষ্য তাড়া করে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে বাংলাদেশ। স্বভাবতই প্রশংসার জোয়ারে ভাসছেন টাইগাররা। বিশেষত নেপথ্য নায়ক ব্যাটসম্যানরা। তাদের প্রশংসার বৃষ্টিতে ভেজাচ্ছেন বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীরা।

বাংলাদেশের ব্যাটিংয়ের বন্দনায় মেতেছেন ভারতের জনপ্রিয় ক্রিকেট ব্যক্তিত্ব ও বিশ্লেষক হার্শা ভোগলে। ম্যাচশেষে একের পর এক টুইটবার্তায় সাকিব-লিটনদের অভিনন্দন জানিয়েছেন তিনি।

হার্শার মতে, এদিন যে মানের ক্রিকেট খেলেছে বাংলাদেশ, এই মনোভাব দেখানোটা খুবই গুরুত্বপূর্ণ ছিল টাইগারদের জন্য।

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে তিনি লেখেন, বাংলাদেশ ভালো মানের দল এবং এই মনোভাব নিয়ে থাকাটা খুব গুরুত্বপূর্ণ। শর্ট পিচ বোলিংয়ের বিপক্ষে লড়াই করে জয়ের দিকে ধাবিত হয়েছে তারা। প্রত্যাশিতভাবেই ভালো ম্যাচ ছিল এটি।

লিটন কুমার দাসকে নিয়ে চতুর্থ উইকেটে ১৮৯ রানের জুটি গড়েন সাকিব আল হাসান, যা এবারের বিশ্বকাপে রেকর্ড পার্টনারশিপ। মূলত তাদের অনবদ্য ব্যাটিংয়ে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ।

৯৯ বলে ১৬ চারে হার না মানা ১২৪ রানের অনন্যসাধারণ ইনিংস খেলেন সাকিব। আর ৬৯ বলে ৯৪ রানের পরিপক্ব অপরাজিত ইনিংস উপহার দেন লিটন। উভয়ই বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। লাল-সবুজ জার্সিধারীদের এই শক্তিশালী ব্যাটিং প্রদর্শনীতে মুগ্ধ হার্শা। তাদের এই পারফরম্যান্স গভীরভাবে পর্যবেক্ষণ করেছেন বলে জানিয়েছেন তিনি।

জনপ্রিয় এই ভারতীয় ধারাভাষ্যকার বলেন, আমার দেখা বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং পারফরম্যান্স ছিল এটি। আমি এটি গভীরভাবে পর্যবেক্ষণ করেছি।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণভাবে বিশ্বকাপ যাত্রা করে বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়ে হেরে যান লাল-সবুজ জার্সিধারীরা। ইংল্যান্ডের কাছে শেষ পর্যন্ত পরাজিত হন তারা। আর শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

সবশেষ ম্যাচে ক্যারিবীয়দের উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে মাশরাফি বাহিনী। স্বভাবতই সেমিফাইনালে খেলার দৌড়ে আরও একধাপ এগিয়ে গেছে তারা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত