‘দ. আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের জয় অঘটন ছিল না’

  স্পোর্টস ডেস্ক ১৯ জুন ২০১৯, ১৩:০৯ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের দেয়া পাহাড়সম ৩২১ রানের লক্ষ্য তাড়া করে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে বাংলাদেশ। মাত্র ৩ উইকেট হারিয়ে ৫১ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করেন টাইগাররা।

বাংলাদেশের দুরন্ত ব্যাটিংয়ের বন্দনায় মেতেছেন বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীরা। ব্যতিক্রম নন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার অ্যালবি মরকেল। ম্যাচশেষে এক টুইটবার্তায় সাকিব-লিটনদের অভিনন্দন জানিয়েছেন তিনি।

ক্যারিবীয়দের রান তাড়া করতে নেমে দলীয় ৫২ রানে বাংলাদেশের প্রথম উইকেটের পতন হয়। এর পর ব্যাট হাতে ক্রিজে আসেন সাকিব। লিটন দাসকে নিয়ে চতুর্থ উইকেটে ১৮৯ রানের জুটি গড়েন তিনি, যা এবারের বিশ্বকাপে রেকর্ড পার্টনারশিপ। মূলত দুজনের অনবদ্য ব্যাটিংয়ে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ।

৯৯ বলে ১৬ চারে হার না মানা ১২৪ রানের অনন্য ইনিংস খেলেন সাকিব। আর ৬৯ বলে ৯৪ রানের পরিপক্ব অপরাজিত ইনিংস উপহার দেন লিটন। উভয়ই বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। লাল-সবুজ জার্সিধারীদের এই শক্তিশালী ব্যাটিং প্রদর্শনীতে মুগ্ধ মরকেল।

তিনি টুইটারে লিখেছেন, দুর্দান্ত চেজ করেছে বাংলাদেশ। দেখিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের জয়টা অঘটন ছিল না।

প্রোটিয়াদের হারিয়ে দারুণভাবে বিশ্বকাপ যাত্রা করে বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়ে হেরে যান লাল-সবুজ জার্সিধারীরা। ইংল্যান্ডের কাছে শেষ পর্যন্ত পরাজিত হন তারা। আর শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

সবশেষ ম্যাচে উইন্ডিজকে উড়িয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে মাশরাফি বাহিনী। স্বভাবতই সেমিফাইনালে খেলার দৌড়ে আরও একধাপ এগিয়ে গেছে তারা। এ অবস্থায় বৃহস্পতিবার ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবেন টাইগাররা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×