সাকিবকে নিয়েই দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ২১:২৯ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে এভাবেই আক্রমণাত্মক ব্যাটিং করে যাচ্ছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের ভূয়সী প্রশংসা করে অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার অ্যালেক্স ক্যারি বলেন, সাকিব সেরা ফর্মে আছে। তাকে কীভাবে বল করা উচিৎ সেটা আমাদের খুঁজে বের করতে হবে। আমরা বোলিংয়ের সময় এ ব্যাপারে পরিকল্পনা ঠিক করব। ওকে দ্রুত ফিরিয়ে দিতে চেষ্টা করব।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগের দিন বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার অ্যালেক্স ক্যারি বলেন, এবারে বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব। তার নৈপুণ্যে বিশ্বকাপে অসাধারণ ক্রিকেট খেলছে বাংলাদেশ। 

এবারের বিশ্বকাপে রীতিমতো উড়ছেন সাকিব আল হাসান। সবশেষ চার ম্যাচে দুই সেঞ্চুরি এবং সমান ফিফটিতে ৩৮৪ রান নিয়ে শীর্ষে রয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিবের ৯৯ বলের ১২৪ রানের অনবদ্য ইনিংসের ভর করে ৩২২ রানের পাহাড় ডিঙিয়ে ৭ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। দলের জয়ে এছাড়া ৬৯ বলে চারটি ছক্কা ও ৮টি চারের সাহায্যে ৯৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন লিটন দাস। 

বিশ্বকাপে ফর্মের তুঙ্গে থাকা সাকিব আল হাসান প্রসঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যালেক্স ক্যারি আরও বলেন, অবশ্যই সাকিবকে নিয়ে আমাদের আলাদা সময় বের করে পরিকল্পনা করতে হচ্ছে। এছাড়া বাংলাদেশের বোলারদের নিয়েও আমরা পরিকল্পনা করছি।  

লিটন দাসের প্রশংসা করে অ্যালেক্স ক্যারি বলেন, লিটন দাসও উইন্ডিজের বিপক্ষে অসাধারণ ইনিংস খেলেছেন। সত্যি বলতে আমরা ওদের ব্যাটিং তালিকা ধরেই পরিকল্পনা করছি।