মুশফিক এখন দুর্দান্ত বল করছে: অজি সহঅধিনায়ক (ভিডিও)

প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৫:১৬ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

প্রায় এক যুগ ধরে উইকেটের পেছনে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের এই অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকেই চিনতে ভুল করলেন অস্ট্রেলিয়ার সহঅধিনায়ক অ্যালেক্স ক্যারি। তিনি নিজেও একজন উইকেটকিপার-ব্যাটার। সেই অজি ক্রিকেটারই মুশফিককেই বানিয়ে ফেললেন পেস বোলার।

বৃহস্পতিবার বিকালে নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া। এর আগে বুধবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হাজির ছিলেন ক্যারি। এ সময় টাইগার বোলারদের কথা বলতে গিয়ে তিনি বলেন, বাংলাদেশের স্পিন আক্রমণ নিয়ে আমরা ভীতসন্ত্রস্ত নই। ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। জানি, সাকিব বড় রকমের হুমকি। এ ছাড়া মেহেদী বা বাকি স্পিনার যারা আছেন, তারাও ভালো করছেন।

অস্ট্রেলিয়া শিবিরে চিন্তা আছে বাংলাদেশ পেসারদের নিয়েও। হয়তো মোস্তাফিজুর রহমানের সাম্প্রতিক ফর্মও ভাবাচ্ছে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নদের। এখানেই ভুল করে বসেন ক্যারি। অজি উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, আমরা যেমন স্পিন খেলার প্রস্তুতি নিয়েছি, তেমনি পেস মোকাবেলারও। এ মুহূর্তে দারুণ বল করছেন মুশফিক। যদিও তার নাম নেয়ার সময় বাঁ হাতে অঙ্গভঙ্গি দেখান তিনি। জানান সার্বিক দিক বিবেচনা করেই প্রস্তুতি নিয়েছেন তারা।

উপস্থিত গণমাধ্যমকর্মীদেরও ধারণা, স্পিনের সঙ্গে পেস আক্রমণের কথা বলতে গিয়ে মুশফিকের নাম উচ্চারণ করেন ক্যারি। তবে তার বাঁহাতের অঙ্গভঙ্গি দেখে মনে হয়- তিনি বলতে চাচ্ছিলেন বাঁহাতি কাটার মাস্টার ফিজের কথা। তবে বাংলাদেশের সঙ্গে এখনও নিজের খেলা না হওয়ায় ভুল করে বিজ্ঞ মুশফিকের কথা বলে ফেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।