প্রতিপক্ষকে ১০ রানে অলআউট করল উগান্ডা

  যুগান্তর ডেস্ক ২০ জুন ২০১৯, ২১:৫৭ | অনলাইন সংস্করণ

উগান্ডার বিপক্ষে ১০ রানে অলআউট মালি
ছবি: সৃংগৃহীত

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে উগান্ডার ৩১৪ রানের বিশাল সংগ্রহ তাড়া করতে নেমে মাত্র ১০ রানে অলআউট হয়ে গেছে মালির নারী ক্রিকেটাররা। এতে ৩০৪ রানের জয় পেয়েছে উগান্ডার নারী দল।

প্রথমে ব্যাট করতে নেমে টি-টোয়েন্টির সব রেকর্ড ভেঙে চুরমার করে দিয়ে ৩১৪ রান করে উগান্ডার নারীরা। কিন্তু বিশাল এই রানের পাহাড় ডিঙাতে বেশি দূর এগোতে পারেনি মালির নারী ক্রিকেটাররা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির নারী ও পুরুষদের প্রতিযোগিতায় এটাই সর্বোচ্চ। বৃহস্পতিবার কিগালি শহরে কুইবিউকা উমেনস টোয়েন্টিতে ৩১৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় উগান্ডার নারী ক্রিকেট দল। খবর ক্রিকট্রেকার।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়ার পর চমৎকার শুরু করেন প্রোসকোভিয়া আলাকো এবং নাকিসুইয়া। ৫.৪ ওভারে তারা ৮২ রান করেন। নাকিসুইয়া ১৮ বলে ৩৪ বল করার পর রান আউট হয়ে যান।

এর পরে আর কোনো ছাড় পায়নি মালির নারী ক্রিকেটাররা। পরে আলাকোকে সঙ্গে নিয়ে এক ঝড়ো ইনিংস শুরু করেন ২০ বছর বয়স রিতা মুসামালি।

পরবর্তী সময়ে ওই জুটি একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন। আর মালির বোলাররা প্রচুর নো-বল ও ওয়াইড দিয়ে তাদের সহায়তা করেন। এভাবে রিটা ও আলাকো একটা সম্মানজনক স্কোর গড়তে সক্ষম হন। আলাকো ৭১ বলে ১৫টি চার হাঁকিয়ে ১১৬ রান করেন। আর তার সঙ্গী রিটা ৬১ বলে করেন ১০৩ রান। পুরো খেলায় একটি মাত্র ছক্কা মারতে পেরেছেন তারা।

তবে অতিরিক্ত ৬১ রান দিয়ে উগান্ডাকে রেকর্ড গড়ায় সহায়তা করেন মালির নারীরা। মালির বোলাররা ৩০টি নো-বল আর ২৮টি ওয়াইড দেন।

আর সবচেয়ে বড় ঝড়টি বয়ে গেছে ওউমোউ সোর ওপর দিয়ে। তিন ওভার বল করে তিনি ৮২ রান দিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

উগান্ডা: ৩১৪/২, (আলাকা ১১৬, মুসামালি ১০৩*; কোনে ১/৫৯)

মালি: ১০/১০, (টি কোনাটে ৪, আনইয়াগো ৩/১, এস কাকেই ২/১)

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×