আশরাফুলকে ছাড়িয়ে গেলেন মুশফিক

  স্পোর্টস ডেস্ক ২১ জুন ২০১৯, ২২:১২ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম
সেঞ্চুরির পর ব্যাট হাতে উদযাপন করছেন মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করেছেন মুশফিক।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৭ বল খেলে ৯টি চার ও এক ছক্কায় অপরাজিত ১০২ রান করেন মুশফিক। বিশ্বকাপে এটা তার প্রথম সেঞ্চুরি। তবে ওয়ানডে ক্রিকেটে এনিয়ে সপ্তম সেঞ্চুরি করেন বাংলাদেশ দলের এই তারকা ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এর আগে ২০০৫ সালে ইংল্যান্ডের কার্ডিফে ১০০ রান করেছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

বৃহস্পিতিবার শতরানের ইনিংস খেলার মধ্য দিয়ে বিশ্বকাপে ২৬ ম্যাচে মুশফিকের সংগ্রহ দাঁড়ায় ৭৫৪ রান। একটি সেঞ্চুরি ও ৫টি ফিফটির সাহায্যে এই রান করার মধ্য দিয়ে গ্রায়েম স্মিথ, ব্রান্ডন ম্যাককালাম, যুবরাজ সিং, ইনজামাম-উল-হক, রজিম রাজা ও স্টিভ স্মিথকে ছাড়িয়ে যান মুশফিক।

বিশ্বকাপে ৩৩ ম্যাচ খেলে ৭১৭ রান করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং ২৩ ম্যাচে করেন ৭৩৮ রান। অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ ২০ ম্যাচে ৬৯৯ রান করেছেন।

শুধু তাই নয়! এবারের বিশ্বকাপে রান সংগ্রহে স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, জনি বেয়ারস্টো, জেসন রয় ও বিরাট কোহলির মতো তারকাকে ছাড়িয়ে রান সংগ্রহে সেরা সাতে উঠে এসেছেন মুশফিকুর রহিম।

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬ ম্যাচে ৪৪৭ রান করে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এক ম্যাচ কম খেলে ৪২৫ রান নিয়ে দ্বিতীয় পজিশনে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩৯৬ রান নিয়ে তিনে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×