মুজিবের পর ভারতীয় শিবিরে মোহাম্মদ নবীর আঘাত

  স্পোর্টস ডেস্ক ২২ জুন ২০১৯, ১৬:২৯ | অনলাইন সংস্করণ

লোকেশ রাহুল
লোকেশ রাহুল

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে হারানোর পর দলের আরেক ওপেনার কেএল রাহুলকেও সাজঘরে ফিরিয়েছে আফগানরা।

দলীয় ৬৪ রানে বিদায় নেন কে এল রাহুল। ১৫তম ওভারে মোহাম্মদ নবীর বলে হযরতউল্লাহ জাজাইয়ের হাতে তালুবন্দি হওয়ার আগে তিনি ৩০ রান করেন। তার ইনিংসটি ছিল ২টি চারে সাজানো।

এর আগে ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে আফগান স্পিনার মুজিবুর রহমানের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এবারের বিশ্বকাপে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি করা রোহিত শর্মা (১) যখন প্যাভিলিয়নে ফিরছিলেন দলীয় রান তখন ৭।

তবে কেএল রাহুলকে সঙ্গে নিয়ে দলের প্রাথমিক বিপর্যয়কে সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি। ওই জুটি ৫৭ রান সংগ্রহ করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারত প্রথম ১৬ ওভারে দুই উইকেটে ৭১ রান সংগ্রহ করেছে। ক্রিজে রয়েছেন কোহলি (৩৪) ও বিজয় শংকর (৩)।

পাক ম্যাচের সুখস্মৃতি ধারণ করে সাউদাম্পটনের রোজ বোলে আজ আবার নামল ভারত। অনেকেই এ ম্যাচকে ফেভারিট বনাম লাস্টবয় বলে আখ্যা দিচ্ছেন। এমন আবহেই বৃষ্টিহীন আকাশের নিচে বিরাট কোহলি ও গুলবদ্দিন নবিকে নিয়ে মাঠে নামলেন আম্পায়ার।

ইতিমধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। লক্ষ্য একটাই দুর্বল আফগানিস্তানের বিপক্ষে রানের পাহাড় গড়ার।

এদিকে লড়াই করতে প্রস্তুত হাসমতউল্লাহরা। দশ মাস আগে এশিয়া কাপের স্মৃতিই আফগানদের সম্বল। সেদিন ভারতকে রুখে দিয়েছিলেন তারা। যদিও দলের সেরা পারফর্মার রশিদ খান এখনও বেশ বিধ্বস্ত। আজ কোহলিদের লাগাম কতটুকু ধরতে পারবেন তা সময়ই বলে দেবে।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×