এবার নিউজিল্যান্ড নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন ম্যাককালাম

  স্পোর্টস ডেস্ক ২৪ জুন ২০১৯, ০৩:১৭ | অনলাইন সংস্করণ

এবার নিউজিল্যান্ড নিয়ে ভবিষ্যদ্বানী করলেন ম্যাককালাম

চলতি বিশ্বকাপের শুরুতে বাংলাদেশ কেবল একটি মাত্র ম্যাচ জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন সাবেক কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

আর সে জয় হবে শ্রীলংকার বিপক্ষে। কিন্তু নিজেদের প্রথম ম্যাচেই ম্যাককালামের এই ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে টাইগাররা। প্রথম ম্যাচে দ. আফ্রিকার বিপক্ষে জয় লাভ করেই সেই ভবিষ্যদ্বানীকে ভুল প্রমাণিত করে মাশরাফি বাহিনী।

এর পর ওয়েস্ট ইন্ডিজকে হারায় বাংলাদেশ। প্রথমে মুখ চেপে এমন ভুয়া ভবিষ্যদ্বাণী সহ্য করে নিলেও দ্বিতীয় জয়ের পর ম্যাককালামের সমালোচনায় মেতে ওঠে বাংলাদেশি সমর্থকরা।

সোশ্যাল মিডিয়ায় এই সাবেক কিউই তারকাকে ধুয়ে দেয় নেটিজেনরা। তবে থামেনি ম্যাককালামের ভবিষ্যদ্বাণী।

এবার নিজ দেশ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন তিনি। শুধু তাই নয়, কোন চার দল পাচ্ছে সেমি ফাইনালের টিকিট তাও আগাম জানালেন ম্যাককালাম।

সেমিফাইনাল নয় প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুলবে নিউজিল্যান্ড, জানালেন ম্যাককালাম।

ম্যাককালাম বলেন, ‘এবারের বিশ্বকাপ জিততে খুব আত্মবিশ্বাসী কেন উইলিয়ামসনরা। বিশ্বকাপ ইতিহাসের পরিসংখ্যানে বরাবরই ভালো অবস্থানে আছি আমরা। যতদূর জানি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর আমরাই সবচেয়ে বেশি ম্যাচ জিতেছি।এটা বলতে দ্বিধা নেই যে, সেমিফাইনালে ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডই জায়গা করে নেবে।’

গত বিশ্বকাপে ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ড। তবে সে ম্যাচে জিতে বিশ্বকাপের স্বাদ উপভোগ করা ভাগ্যে জুটেনি ব্ল্যাক ক্যাপদের।

এবারও বেশ ভালো খেলছে দলটি। ছয় ম্যাচে পাঁচ জয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে রস টেলররা।

তাই বাংলাদেশের জন্য দেয়া ম্যাককালামের ভবিষ্যদ্বানী নিয়ে ক্রিকেটবোদ্ধারাও হাস্যরসে মেতে উঠলেও তার এবারের বক্তব্য নিয়ে কিছুটা হলেও একমত হয়েছেন ।

তাদের মতে, চলতি আসরে দুর্দান্ত খেলছে কিউইরা। এখন পর্যন্ত অপরাজিত তারা। গত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালে পথে এক পা আগেই দিয়ে রেখেছে তারা।

যদিও ৩০টির ওপর ম্যাচ হয়ে যাওয়ার পরও কোনো দলই এখনো পর্যন্ত সেমিফাইনাল নিশ্চিত করতে পারেনি।

শীর্ষে অবস্থান করলেও বাকি ম্যাচগুলোতে হেরে গেলে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হতে পারে নিউজিল্যান্ড। তবে ম্যাককালামের বিশ্বাস, সেমিফাইনালে নিউজিল্যান্ড যাবেই এবার। বিশ্বকাপে কিউইদের ইতিহাস খুবই ভালো আর এবার দারুণ ছন্দে আছে তারা।

তবে এর আগে ম্যাককালাম, নিজ দেশের দল বিষয়ে অন্যরকম ভবিষ্যদ্বানী করেছিলেন। তিনি জানিয়েছিলেন, বিশ্বকাপে মাত্র পাঁচটি জয় পাবে নিউজিল্যান্ড।

আর প্রথম ছয় ম্যাচেই কিউইরা পাঁচ ম্যাচ জিতে ফেলেছে। তাহলে ম্যাককালামের ভবিষ্যদ্বাণী সঠিক হয়ে গেলে বাকি তিনটি ম্যাচে হারবে উইলিয়ামসনের দল? এমন প্রশ্ন নেটিজেনদের।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×