ভালোবাসি বাংলাদেশ: রশিদ খান

  স্পোর্টস ডেস্ক ২৪ জুন ২০১৯, ১৪:০৫ | অনলাইন সংস্করণ

ভালোবাসি বাংলাদেশ: রশিদ খান
আফগান লেগ স্পিনার রশিদ খান। ছবি: সংগৃহীত

আজ সোমবার সেমিফাইনালের স্বপ্নপূরণের প্রথম ধাপে সফল হতে মাঠে নামবে বাংলাদেশ।

বিকালে সাউদাম্পটনের রোজ বেলে আফগানিস্তানের বিপক্ষে হবে ম্যাচটি। ম্যাচটি আফগানিস্তানের জন্য আনুষ্ঠানিকতায় রূপ নিলেও অনন্ত একটি জয় নিয়ে দেশে ফিরতে চায় তারা। তবে ম্যাচটি নিয়ে কোনো চাপ নেই বলে ফুরফুরে মেজাজ দেখা গেল আফগান শিবির। এমনটাই জানালেন সেখানে অবস্থানরত বাংলাদেশি ক্রীড়া সাংবাদিকরা।

গতকাল কোনো অনুশীলন করেনি তারা। ছুটির দিনের মতোই কাটিয়েছেন দিনটিকে।

এদিকে ফেভারিট হয়েও ম্যাচটি বাঁচা-মরার লড়াইয়ের মতো হয়ে গেছে বাংলাদেশের কাছে। সেমির সিঁড়িতে পা রাখতে হলে জিততে হবেই আজ টাইগারদের।

তবে মাশরাফিদের মতোই স্নায়ুচাপে ভুগছেন ১৬ কোটি মানুষ। বিশেষ করে আফগান লেগস্পিনার রশিদ খানকে নিয়ে নানা সমীকরণে মেতেছেন তারা।

ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে সেঞ্চুরি করার পর ভারতের শক্তিশালী ব্যাটিংয়ের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছেন রশিদ খান।

রশিদ খানকে নিয়ে বিশ্বক্রিকেটে যতই প্রশংসা হোক, নানা কারণে বাংলাদেশি সমর্থকদের কাছে অনেকটা নিন্দিত তিনি। তার মুখে হাসি তেমন একটা পছন্দ নয় বাংলাদেশি ক্রিকেটভক্তদের।

তাই বাংলাদেশের দর্শকরা মনেপ্রাণে চাইছেন আজ মাঠে যেন রশিদ না হাসতে পারেন। ইয়ন মরগ্যান হয়ে উঠুক সাকিব-তামিম-মুশফিকরা। ওল্ড ট্র্যাফোর্ড হয়ে উঠুক সাউদাম্পটন।

আর বাংলাদেশি সমর্থকদের মনের সে কথাই রশিদ খানকে জানালেন এক সাংবাদিক।

তিনি রশিদ খানকে বলেন, আজকের ম্যাচে মাশরাফিরা আপনার হাসি কেড়ে নিতে চাইবেন।

তবে রশিদ হেসেই এমন জবাব দিলেন যা শুনতে অভ্যস্ত নয় বাংলাদেশি সমর্থক। তিনি বললেন, ভালোবাসি বাংলাদেশ।

এমন জবাবে চমকে গিয়েছিলেন সাংবাদিকও। কারণ পশতুন বা ইংরেজি ভাষায় নয়, পরিষ্কার বাংলায় রশিদ খান বললেন, ‘ভালোবাসি বাংলাদেশ’। সাংবাদিককে আরেকটু চমকে দিতে রশিদ খান এবার বললেন, ‘রোজ রোজ ভালোবাসা।’

রশিদ বাংলা শিখেছেন কীভাবে সে প্রশ্ন সাংবাদিকসহ অনেকেরই জানা। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিয়মিত খেলোয়াড় রশিদ। যে কারণে বাংলাদেশের অনেক ক্রিকেটার, কোচ, সংগঠকের সঙ্গে তার কথা হয় হরহামেশাই। আর সেখান থেকে দু-একটা বাংলা বাক্য শিখে নিয়েছেন এই আফগান লেগস্পিনার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×