আরও রেকর্ড গড়ো তবে ভারতের বিপক্ষে নয়, সাকিবকে তিওয়ারি

  স্পোর্টস ডেস্ক ২৫ জুন ২০১৯, ১৫:০০ | অনলাইন সংস্করণ

সাকিব

সাকিব আল হাসান আর রেকর্ড যেন সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপে খেলতে নামলেই কোনো না কোনো কীর্তি গড়ছেন তিনি। বন্ধু ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারিও চান, আরও রেকর্ড গড়ুক সাকিব; তবে ভারতের বিপক্ষে নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে দ্রুততম ৬ হাজার রান ও ২৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েন সাকিব। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ৫১ রান করে এবং ৫ উইকেট নিয়ে অনন্য রেকর্ড করেন তিনি। বিশ্বকাপ ইতিহাসে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এ নজির স্থাপন করলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান স্কোরার সাকিব। তিন হাফসেঞ্চুরি ও দুই সেঞ্চুরিতে নিজের নামের পাশে রেখেছেন ৪৭৬ রান। বোলিংয়েও ইতিমধ্যে ১০ উইকেট তুলে নিয়েছেন তিনি। এক আসরে ৪০০ রান ও ১০ উইকেট নেয়া প্রথম ক্রিকেটার তিনিই।

বিশ্বকাপে অলরাউন্ড নৈপুণ্যের রেকর্ডের হিসাব করলে কাগজ-কলমে এখন বলাই যায়, ইতিহাসের সবচেয়ে সফল ক্রিকেটার সাকিব। কারণ বৈশ্বিক টুর্নামেন্টে এক হাজার রান করা এবং ৩০ উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার তিনিই।

বরাবরের মতো আফগানদের বিপক্ষে ম্যাচের পরও প্রশংসায় ভাসছেন সাকিব। তাকে অভিনন্দন জানাতে ভোলেননি ওপার বাংলার ‘বন্ধু’ তিওয়ারি। একসময় আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে একসঙ্গে খেলেছেন তারা। কাঁধে কাঁধ মিলিয়ে বেশ কয়েকটি আসরে মাঠ মাতিয়েছেন দুই ক্রিকেটার।

নতুন নতুন রেকর্ড গড়ায় সাকিবকে শুভেচ্ছা জানিয়েছেন তিওয়ারি। ছবি ও ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ বার্তা জানান তিনি। সেই সঙ্গে ভবিষ্যতে আরও রেকর্ড গড়ার জন্য বন্ধুর প্রতি শুভকামনা জানিয়েছেন কলকাতার ব্যাটার। তবে তিনি চান না ভারতের বিপক্ষে আবার কোনো রেকর্ড গড়ুক সাকিব। অবশ্য সেটি নিছক মজার ছলে।

টুইটবার্তায় তিওয়ারি বলেন, অবিশ্বাস্য রেকর্ড, অসাধারণ এক ব্যক্তি ও ক্রিকেটার। শুভেচ্ছা নাম্বার ওয়ান সাকিব তোমাকে। সে বাংলাদেশ ক্রিকেটের স্তম্ভ। দলের প্রতি তার অবদান অতুলনীয়। তাকে টুপি খোলা অভিনন্দন। ভবিষ্যতে আরও রেকর্ড গড়ার জন্য তোমার প্রতি শুভকামনা রইল। তবে চাই না ভারতের বিপক্ষে তুমি কোনো রেকর্ড গড়ো। ঈশ্বর তোমার সহায় হোন।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×